বান্দরবানে আইনজীবিসহ জামায়েতের সাত সদস্য কারাগারে

॥ বান্দরবান সংবাদদাতা ॥ বান্দরবানে জামায়াত শিবিরের গোপন বৈঠকের অভিযোগে গ্রেফতার সাত সক্রিয় সদস্যকে কারাগারে পাঠানো হয়েছে। শনিবার (২৯ জুন) দুপুরে অভিযুক্তদের পুলিশ বান্দরবান চিফ জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট আদালতের বিচারক মো. নূরুল হকের আদালতে গ্রেফতারকৃতদের হাজির করে। আদালত অভিযোগ শুনে তাদের কারাগারে পাঠানোর আদেশ দেন।
অভিযুক্ত আসামিরা হলেন- জামায়াতে ইসলাম বান্দরবানের সক্রিয় সদস্য মো. ইমরানুল হক (৩০), মো. মাহফুজুর রহমান (৪৬), নুরুল আবছার (২৮), ইউনুছ মিয়া (২৯), মো. আশরাফুল ইসলাম (৩০), আইনজীবী মো. শাহনেওয়াজ চৌধুরী (৩৬), হুমায়ূন কবির (৩৭)। বিষয়টি নিশ্চিত করেছেন, বান্দরবান চিফ জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট আদালতের জিআরও বিশ্বজিৎ সিংহ।
মামলা সুত্রে জানা যায়, গোপন সংবাদের ভিত্তিতে বান্দরবান সদরের যৌথখামার এলাকায় সন্ত্রাস, আইনশৃঙ্খলা রক্ষা ও জঙ্গি বিরোধী অভিযান পরিচালনা করে বান্দরবান জেলা গোয়েন্দা পুলিশ (ডিবি)। এসময় তাদের প্রত্যেকের মোবাইলে রাষ্ট্রবিরোধেী বিভিন্ন কার্যক্রম সংক্রান্ত বিভিন্ন টেক্সট ম্যাসেজ, ভিডিও-অডিও বার্তা ও তাদের দেয়া তথ্যের ভিত্তিতে হোটেল নিলাদ্রী থেকে মতিউর রহমান নিজামীর লেখা “রাসুল্লাহ (সা.) মক্কার জীবন” নামক একটি বই, খুররম জাহ্ মুরাদ এর লেখা “ইসলামী আন্দোলনের কর্মীদের পারস্পারিক সম্পর্ক” নামক একটি বই, বাংলাদেশ জামায়াত ইসলামীর ব্যক্তিগত রিপোর্ট (কর্মী) নামক একটি বই, সদস্য (রুকন) প্রার্থী নামক একটি বই, প্রেরণা নামক একটি ম্যাগাজিন, কুরআনের মর্যাদা রক্ষার অনন্য নজির, শ্রমিক বার্তা নামক একটি ম্যাগাজিন, মাসিক প্রেরণা নামক একটি ম্যাগাজিন, সফল আন্দোলনের জন্য প্রয়োজনীয় সর্বদলীয় ছাত্র ঐক্যসহ অন্যান্য লেখা সংযুক্ত বই, ‘আওয়ামী সরকারকে উৎখাত কর’ শিরোনামে ৫০টি লিফলেট, বান্দরবান উপজেলা-পৌরসভায় ২০২৪ সালে গণসংযোগের রিপোর্ট, দাওয়াত মুমিন জীবনের মিশন নামক লেকচারশীট, বাংলাদেশ জামায়াতে ইসলামী সহযোগী সদস্য ফরম, বাংলাদেশ জামায়াতে ইসলামী প্রকাশিত লিফলেট উদ্ধার করা হয়।

পার্বত্য চট্টগ্রাম নাগরিক পরিষদের পার্বত্য চট্টগ্রাম শাসনবিধি আইন বহাল রাখার ষড়যন্ত্র প্রতিরোধে আশু করণীয় শীর্ষক-গোলটেবিল আলোচনা সভা অনুষ্ঠিত : উপনিবেশিক ও অসাংবিধানিক ১৯০০ সালের পার্বত্য চট্টগ্রাম শাসনবিধি আইন বহাল রাখার ষড়যন্ত্র প্রতিরোধ করতে হবে–সৈয়দ মুহাম্মদ ইবরাহিম বীর প্রতীক এমপি

পার্বত্য এলাকায় খ্যাতিমান সাংবাদিক হিসেবে বসুন্ধরা মিডিয়া অ্যাওয়ার্ড প্রাপ্ত : পার্বত্য চট্টগ্রামের সংবাদপত্রের পথিকৃত, চারণ সাংবাদিক দৈনিক গিরিদর্পণ সম্পাদক এ,কে,এম মকছুদ আহমেদের ৮০তম জন্মদিন আজ