মহালছড়িতে সেনাবাহিনী ও সন্ত্রাসীদের মধ্যে বন্দক যুদ্ধ, অত্যাধুনিক অস্ত্র ও গুলি উদ্ধার

॥ মহালছড়ি সংবাদদাতা ॥  খাগড়াছড়ির মহালছড়িতে অত্যাধুনিক অস্ত্র ও গুলি উদ্ধার করেছে সেনাবাহিনী। সোমবার (২১ আগষ্ট) ভোর রাত্রে উপজেলার লেমুছড়ি এলাকায় মহালছড়ি জোনের মেজর সালেহ বিন শফি’র নেতৃত্বে অভিযান চালিয়ে আমেরিকান তৈরি অত্যাধুনিক কোল্ট রাইফেল, একটি ফ্রান্সের তৈরি পিস্তল ও ১০ রাউন্ড গুলিসহ সামরিক সরঞ্জাম উদ্ধার করে সেনা সদস্যরা। এসময় সন্ত্রাসীদের সাথে সেনাবাহিনীর গুলি বিনিময়ের ঘটনা ঘটে। এক পর্যায়ে বাধ্য হয়ে সন্ত্রাসীরা জীবন নিয়ে অস্ত্র ও গুলি রেখে পালিয়ে যায়।
সূত্র জানায়, অস্ত্রেশস্ত্রে সজ্জিত অবস্থায় একদল সন্ত্রাসী বড় ধরণের নাশকতা মূলক কর্মকান্ড ঘটানোর পরিকল্পনা নিয়ে লেমুছড়ি এলাকায় অবস্থান করছে এমন সংবাদের ভিত্তিতে মহালছড়ি জোনের সেনা সদস্যরা অভিযান চালায়।
সেনাবাহিনী সন্ত্রাসীদের আস্তানার কাছাকাছি পৌঁছলে সন্ত্রাসীরা সেনাবাহিনী উপর গুলি ছোঁড়ে। সেনাবাহিনীও পাল্টা গুলি চালালে সন্ত্রাসীরা পালিয়ে যায়। এ সময় সন্ত্রাসীরা অত্যাধুনিক আমেরিকান তৈরি কোল্ট রাইফেল, একটি ফ্রান্সের তৈরি পিস্তল ও ১০ রাউন্ড গুলিসহ বিপুল পরিমান সামরিক সরঞ্জাম উদ্ধার করা হয়।
মহালছড়ি জোনের এ্যাডজুডেন্ট লে: মনির ঘটনার সত্যতা নিশ্চিত করে বলেন, সন্ত্রাসীদের নির্মূলে এ অভিযান অব্যাহত থাকবে।

পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রণালয়ের ২৬ বছর পূর্তি উদযাপন বিভিন্ন চ্যালেঞ্জ থাকা সত্ত্বেও পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রণালয় শান্তিচুক্তির পূর্ণ বাস্তবায়নে অঙ্গিকারাবদ্ধ ——পার্বত্য প্রতিমন্ত্রী কুজেন্দ্র লাল ত্রিপুরা এমপি

পার্বত্য চট্টগ্রাম নাগরিক পরিষদের পার্বত্য চট্টগ্রাম শাসনবিধি আইন বহাল রাখার ষড়যন্ত্র প্রতিরোধে আশু করণীয় শীর্ষক-গোলটেবিল আলোচনা সভা অনুষ্ঠিত : উপনিবেশিক ও অসাংবিধানিক ১৯০০ সালের পার্বত্য চট্টগ্রাম শাসনবিধি আইন বহাল রাখার ষড়যন্ত্র প্রতিরোধ করতে হবে–সৈয়দ মুহাম্মদ ইবরাহিম বীর প্রতীক এমপি