বান্দরবানে বিএনপির মনোনয়ন পেলেন সাচিং প্রু জেরী

॥রাহুল বড়–য়া ছোটন, বান্দরবান॥ সকল জল্পনা-কল্পনার অবসান ঘটিয়ে পার্বত্য জেলা বান্দরবান ৩০০নং আসনে অবশেষে বাংলাদেশ জাতীয়তাবাদী দলের দলীয় মনোনয়ন পেলেন কেন্দ্রীয় বিএনপির সদস্য, সাবেক সাংসদ, বোমাং রাজপুত্র সাচিং প্রু জেরী। (২৬ নভেম্বর) একাদশ জাতীয় সংসদ নির্বাচনের জন্য চূড়ান্ত মনোনয়ন তালিকা প্রকাশ করেছে বাংলাদেশ জাতীয়তাবাদী দল (বিএনপি)। আর সেই তালিকায় বান্দরবান আসন থেকে সাচিং প্রু জেরীর নাম ঘোষণা করা হলো। সোমবার (২৬ নভেম্বর) বিকেল ৩টার পর থেকে বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার গুলশান কার্যালয় থেকে মনোনয়ন প্রাপ্তদের চিঠি দিতে শুরু করে দলটি। তারই অংশ হিসেবে বিএনপির কেন্দ্রীয় নেতৃত্ব সোমবার রাত ১০:৫৫ মিনিটে বান্দরবান ৩০০নং আসনে সাচিং প্রু জেরীর নাম চুড়ান্ত প্রার্থী হিসেবে ঘোষণা করে এবং নির্বাচনে অংশ নেয়ার দলীয় চিঠি হস্তান্তর করে। একই সময়ে বিএনপির নিজস্ব দলীয় কৌশলগত কারণে একই আসনে উম্মে কুলসুম লীনাকে দলের বিকল্প প্রার্থী ঘোষণা করা হয়।
উল্লেখ্য, বান্দরবান পার্বত্য জেলা থেকে ধানের শীষ প্রতীকে মনোনয়নের জন্য বান্দরবান জেলা বিএনপি থেকে সর্বমোট ১২জন দলীয় নেতা দল থেকে প্রাথমিক মনোনয়ন ফরম সংগ্রহ করেন।
প্রসঙ্গত, গত ৮ নভেম্বর একাদশ জাতীয় সংসদ নির্বাচনের তফসিল ঘোষণা করা হয়। ওই তফসিল অনুযায়ী, ২৩ ডিসেম্বর ভোটের দিন নির্ধারিত হয়। পরে বিভিন্ন রাজনৈতিক দলের আবেদনের ভিত্তিতে ২৩ ডিসেম্বরের পরিবর্তে এক সপ্তাহ পিছিয়ে ৩০ ডিসেম্বর ভোটের তারিখ নির্ধারণ করা হয়। পুনঃ তফসিল অনুযায়ী প্রার্থীর মনোনয়নপত্র জমার শেষ তারিখ ২৮ নভেম্বর, মনোনয়নপত্র বাছাই ২ ডিসেম্বর, মনোনয়নপত্র প্রত্যাহারের শেষ তারিখ ৯ ডিসেম্বর এবং ভোট গ্রহণ ৩০ ডিসেম্বর নির্ধারণ করা হয়েছে।

পার্বত্য চট্টগ্রাম অঞ্চলের মৎস্য সম্পদ উন্নয়ন প্রকল্পের আওতায় জেলা পর্যায়ে স্টেকহোল্ডার ক্যাম্পেইন বিষয়ক কর্মশালা প্রধানমন্ত্রীর প্রতিশ্রুতি ঘরে ঘরে কর্মসংস্থান সৃষ্টির পরিকল্পনা বাস্তবায়নে আমাদের আরো গ্রহনযোগ্য প্রকল্প হাতে নিতে হবে —–দীপংকর তালুকদার এমপি