চট্টগ্রামে শ্বাসকষ্ট নিয়ে ২ জনের মৃত্যু, নমুনা সংগ্রহ

চট্টগ্রাম ব্যুরো :: চট্টগ্রামে শ্বাসকষ্টসহ নিউমোনিয়ার কিছু উপসর্গ নিয়ে হাসপাতালে চিকিৎসাধীন সত্তরোর্ধ্ব এক মুক্তিযোদ্ধাসহ দুজনের মৃত্যু হয়েছে, নভেল করোনাভাইরাস পরীক্ষার জন্য যাদের নমুনা সংগ্রহ করা হয়েছে।
এরা হলেন- চট্টগ্রামের সীতাকুণ্ড এলাকার বাসিন্দা মুক্তিযোদ্ধা আলিম উল্লাহ (৭১)। অপরজন ২৪ বছর বয়সী এক তরুণ।
আলিম সোমবার বিকালে চট্টগ্রামে করোনাভাইরাসের চিকিসার নির্ধারিত চট্টগ্রাম জেনারেল হাসপাতালে এবং তরুণটি আগের রাতে চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে মারা যান বলে চিকিৎসকরা জানান।
চট্টগ্রাম জেলা সিভিল সার্জন সেখ ফজলে রাব্বী মিয়া বলেন, জ্বর ও শ্বাসকষ্ট নিয়ে রোববার রাতে হাসপাতালের আইসোলেশন ওয়ার্ডে ভর্তি হন ওই মুক্তিযোদ্ধা। সোমবার বেলা ৩টার দিকে তার মৃত্যু হয়।
আর চট্টগ্রামের আনোয়ারা উপজেলার বাসিন্দা ওই তরুণ শ্বাসকষ্ট নিয়ে রোববার সন্ধ্যায় চট্টগ্রাম মেডিক্যাল কলেজ হাসপাতালে ভর্তি হন স্বজনরা গণমাধ্যমকে জানান।
হাসপাতালের উপ-পরিচালক বলেন, ওই তরুণ তরুণের নিউমোনিয়া নিয়ে রোববার ভর্তি হন। পরে রাতের দিকে তার মৃত্যু হয়।
নভেল করোনাভাইরাসের পরীক্ষার জন্য মৃত দুজনের নমুনা সংগ্রহ করে ফৌজদারহাটের বিআইটিআইডির ল্যাবরেটরিতে পাঠানো হয়েছে বলে সংশ্লিষ্ট চিকিৎসকরা জানিয়েছেন।

পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রণালয়ের ২৬ বছর পূর্তি উদযাপন বিভিন্ন চ্যালেঞ্জ থাকা সত্ত্বেও পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রণালয় শান্তিচুক্তির পূর্ণ বাস্তবায়নে অঙ্গিকারাবদ্ধ ——পার্বত্য প্রতিমন্ত্রী কুজেন্দ্র লাল ত্রিপুরা এমপি

পার্বত্য চট্টগ্রাম নাগরিক পরিষদের পার্বত্য চট্টগ্রাম শাসনবিধি আইন বহাল রাখার ষড়যন্ত্র প্রতিরোধে আশু করণীয় শীর্ষক-গোলটেবিল আলোচনা সভা অনুষ্ঠিত : উপনিবেশিক ও অসাংবিধানিক ১৯০০ সালের পার্বত্য চট্টগ্রাম শাসনবিধি আইন বহাল রাখার ষড়যন্ত্র প্রতিরোধ করতে হবে–সৈয়দ মুহাম্মদ ইবরাহিম বীর প্রতীক এমপি