রাঙ্গামাটিতে প্রধানমন্ত্রী শেখ হাসিনার স্বদেশ প্রত্যাবর্তন দিবস উপলক্ষে আলোচনা সভা প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা স্বদেশে ফেরার মাধ্যমে মানুষ নতুন করে যে স্বপ্ন দিখেছিলো তা বাস্তবায়ন হচ্ছে —-দীপংকর তালুকদার এমপি

॥ নিজস্ব প্রতিবেদক ॥ প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার স্বদেশে ফেরার মাধ্যমে বাংলাদেশের মানুষ নুতন করে স্বপ্ন দেখেছিল সে স্বপ্ন বাস্তবায়নে শেখ হাসিনা কাজ করছে বলে মন্তব্য করেছেন খাদ্য মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি দীপংকর তালুকদার এমপি। তিনি বলেন, বর্তমান সরকারের শাসনামলে পার্বত্য চট্টগ্রামের ব্যাপক উন্নয়ন হয়েছে। আর শেখ হাসিনা হাত ধরে এগিয়ে যাচ্ছে বাংলাদেশ।
মঙ্গলবার (১৭ মে) বিকেলে রাঙ্গামাটি জেলা আওয়ামী লীগের উদ্যোগে প্রধানমন্ত্রী শেখ হাসিনার স্বদেশ প্রত্যাবর্তন দিবস উপলক্ষে আলোচনা সভায় সভাপতির বক্তব্যে তিনি এসব কথা বলেন।
আলোচনা সভায় জেলা আওয়ামী সাধারণ সম্পাদক হাজী মুছা মাতব্বর, আওয়ামী লীগ নেতা মমতাজ মিয়া, আওয়ামী লীগ নেতা রফিক তালুকদার, রাঙ্গামাটি জেলা যুবলীগ সভাপতি পৌর মেয়র আকবর হোসেন চৌধুরী সহ আওয়ামী লীগের জেলা, ওয়ার্ড আওয়ামীলীগের নেতা কর্মীরা উপস্থিত ছিলেন।
এসময় দীপংকর তালুকদার এমপি বলেন, কোন দেশের সরকার প্রধান একটি অঞ্চলে একবার আসতে পারে না। অথচ বঙ্গবন্ধু এ অঞ্চলে তিনবার এসেছিলেন। তার কন্যা জননেত্রী শেখ হাসিনাও এ অঞ্চলে তিনবার এসেছেন। এ জেলায় বিশ্ববিদ্যালয়, মেডিকেল কলেজ প্রতিষ্ঠাতা করা হয়েছে। হাজার-হাজার মাইল সড়ক নির্মাণ করা হয়েছে।
তিনি আরো বলেন, জননেত্রী শেখ হাসিনা অনেক বাঁধা-বিপত্তি অতিক্রম করে দেশে ফিরে এসেছেন। বাংলাদেশ আজ তার হাত ধরে অনেক দূর এগিয়ে গেছে। দেশের প্রবৃদ্ধি বর্তমানে পাকিস্তান, ভারতে ফেলে চীনের সাথে টেক্কা দিচ্ছে।
এ সময় তিনি জাতির পিতা শেখ মুজিবুর রহমান, তার পরিবারবর্গ, দেশের স্বাধীনতার জীবন উৎসর্গকারী সকল শহীদদের প্রতি দোয়া ও বিদেহী আত্মার শান্তি কামনা করেন।

পার্বত্য চট্টগ্রাম অঞ্চলের মৎস্য সম্পদ উন্নয়ন প্রকল্পের আওতায় জেলা পর্যায়ে স্টেকহোল্ডার ক্যাম্পেইন বিষয়ক কর্মশালা প্রধানমন্ত্রীর প্রতিশ্রুতি ঘরে ঘরে কর্মসংস্থান সৃষ্টির পরিকল্পনা বাস্তবায়নে আমাদের আরো গ্রহনযোগ্য প্রকল্প হাতে নিতে হবে —–দীপংকর তালুকদার এমপি