রাঙ্গামাটির বিভিন্ন সংগঠন ও সংস্থার মাঝে অনুদানের চেক বিতরণ
পার্বত্য রাঙ্গামাটির উন্নয়ন ও সামাজিক কাজে আমাদের
সবাইকে ঐক্যবদ্ধ ভাবে এগিয়ে আসতে হবে
—-দীপংকর তালুকদার এমপি

॥ নিজস্ব প্রতিবেদক ॥ পার্বত্য রাঙ্গামাটির উন্নয়ন ও সামাজিক কাজে আমাদের সবাইকে ঐক্যবদ্ধ ভাবে এগিয়ে আসার আহবান জানিয়েছেন রাঙ্গামাটি সংসদ সদস্য ও খাদ্য মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি দীপংকর তালুকদার এমপি। তিনি বলেন, বর্তমান প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা পার্বত্য এলাকার মানুষের কথা চিন্তা করে বলেই দিন দিন পার্বত্য এলাকা দিন দিন উন্নয়নের দিকে এগিয়ে যাচ্ছে। এতে করে সুফল পাচ্ছে সাধারণ মানুষ। আর আওয়ামীলীগ সরকার দেশের মানুষের পাশে আছে আর আগামীতেও থাকবে। তিনি রাঙ্গামাটিতে কাজ করা সামাজিক সংগঠনগুলোকে সমাজের কল্যানকর কাজে আরো বেশি মনোনিবেশ করার আহবান জানান।
রবিবার (২৯ মে) সকালে খাদ্য মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি দীপংকর তালুকদার এমপির বাস ভবনে সংগঠন ও সংস্থার প্রতিনিধিদের হাতে অনুদানের চেক বিতরণকালে তিনি এসব কথা বলেন।
এ সময় রাঙ্গামাটি জেলা পরিষদ চেয়ারম্যানের প্রতিনিধি পরিষদ সদস্য রেমলিয়ানা পাংখোয়া, ফারুয়া ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান বিদ্যালাল তঞ্চঙ্গ্যা, রাঙ্গামাটি জেলা অটোরিকশা শ্রমিক ইউনিয়নের সভাপতি পরেশ মজুমদারসহ স্থানীয় নেতৃবৃন্দ ও চেক গ্রহণকারীরা উপস্থিত ছিলেন।
এসময় দীপংকর তালুকদার এমপি আরো বলেন, পার্বত্য চট্টগ্রামে একটি পরিবারও দরিদ্র থাকবে না। বর্তমান প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে দেশ যেভাবে এগিয়ে যাচ্ছে, তাতে আমরা সম্মানের সাথে মাথা উঁচু করে জীবনযাপন করতে পারছি। তিনি বলেন, ইতিমধ্যে বর্তমান সরকার যাদের ঘর নেই তাদের ঘরের ব্যবস্থা করছেন এবং দরিদ্রদের স্বাবলম্বী করতে বিভিন্নভাবে সহযোগিতা করে যাচ্ছেন।
রাঙ্গামাটি জেলার ৫ টি সংগঠনের মাঝে ৮ লক্ষ টাকার চেক বিতরণ করা হয়।

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ে ‘সশস্ত্র সংঘাত ও তথ্য বিভ্রান্তির বিরুদ্ধে ছাত্র-যুবসমাজের ভূমিকা’ শীর্ষক আলোচনা সভা :  পার্বত্য অঞ্চলে কিছু গোষ্ঠী উদ্দেশ্য প্রণোদিত ভাবেই বিভ্রান্তি সৃষ্টির চেষ্টা করছে —-চবি উপাচার্য অধ্যাপক ড. মো. আবু তাহের