বান্দরবানের রুমায় পর্যটকবাহী গাড়ী খাদে, ২ জন নিহত ও ১০ পর্যটকআহত

॥ রুমায় বান্দরবান প্রতিনিধি ॥ বান্দরবানের রুমা উপজেলার বগালেক-কেওক্রাডং সড়কের রুমসংপাড়া ও দার্জিলিং পাড়ার মাঝামাঝি চিং ড়ি ঝি রি এলাকায় পর্যটকবাহী জীপ গাড়ী খাদে পড়ে ২ পর্যটক নিহত ও এই ঘটনায় আহত হয়েছে ১০ জন পর্যটক। ২০ জানুয়ারী (শনিবার) দুপুর ১২টায় সময় এই দুর্ঘটনা ঘটে। দুর্ঘটনার সত্ব্যতা নিশ্চিত করে রুমা উপজেলা নির্বাহী কমর্র্কতা সৈয়দ মাহবুবুল হক জানান, একটি জীপ গাড়ী পর্যটক নিয়ে রুমা উপজেলার আকর্ষণীয় পর্যটনকেন্দ্র কেওক্রাডং থেকে দুপুরে বান্দরবান সদরে ফেরার পথে বগালেক-কেওক্রাডং সড়কের দার্জিলিং পাড়ায় পৌঁছালে জীপ গাড়ীটি নিয়ন্ত্রণ হারিয়ে গভীর খাদে পড়ে যায়, পরে স্থানীয় জনসাধারণ, রুমা ফায়ার সার্ভিস, পুলিশ, সেনাবাহিনী ও উপজেলা প্রশাসনের সদস্যরা দ্রুত ঘটনাস্থলে গিয়ে আহত ১০জনকে উদ্ধার করে রুমা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে যায়। এসময় ঘটনাস্থলে ২জন পর্যটকের মৃত্যু ঘটে, নিহত দুই নারী পর্যটকের নাম হলো জয়নব (২৪) ও ডাঃ ফিরোজা খাতুন (৫০)।
এদিকে রুমা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তিকৃত গুরুতর আহত পাঁচজনকে উন্নত চিকিৎসার জন্য পরে দুপুর ১ টায় সেনাবাহিনীর এ্যাম্বুলেন্সে করে বান্দরবান হাসপাতালে প্রেরণ করা হয়।
বান্দরবানের জেলা প্রশাসক শাহ্ মোজাহিদ উদ্দিন দুর্ঘটনার সংবাদ নিশ্চিত করেছেন এবং জানান ঢাকা থেকে বেড়াতে আসা ৫৮জনের একটি টিম ৫টি জীপ গাড়ী নিয়ে ১৯ জানুয়ারী (শুক্রবার) সকালে রুমা উপজেলার বগালেক যায়। পরে তারা ২০জানুয়ারী (শনিবার) বগালেক থেকে কেওক্রাডং ভ্রমন শেষে বান্দরবান সদরে ফেরার পথে বগালেক-কেওক্রাডং সড়কের দার্জিলিং পাড়ায় একটি জীপ গাড়ী দুর্ঘটনায় পতিত হয় এবং ঘটনাস্থলে ২ পর্যটক নিহত ও ১০ জন আহত হয়। জেলা প্রশাসক শাহ্ মোজাহিদ উদ্দিন আরো জানান, আহতদের উদ্ধার করে চিকিৎসার পাশাপাশি নিহতদের মরদেহ উদ্ধার করেছে পুলিশ।

পার্বত্য চট্টগ্রাম নাগরিক পরিষদের পার্বত্য চট্টগ্রাম শাসনবিধি আইন বহাল রাখার ষড়যন্ত্র প্রতিরোধে আশু করণীয় শীর্ষক-গোলটেবিল আলোচনা সভা অনুষ্ঠিত : উপনিবেশিক ও অসাংবিধানিক ১৯০০ সালের পার্বত্য চট্টগ্রাম শাসনবিধি আইন বহাল রাখার ষড়যন্ত্র প্রতিরোধ করতে হবে–সৈয়দ মুহাম্মদ ইবরাহিম বীর প্রতীক এমপি

পার্বত্য এলাকায় খ্যাতিমান সাংবাদিক হিসেবে বসুন্ধরা মিডিয়া অ্যাওয়ার্ড প্রাপ্ত : পার্বত্য চট্টগ্রামের সংবাদপত্রের পথিকৃত, চারণ সাংবাদিক দৈনিক গিরিদর্পণ সম্পাদক এ,কে,এম মকছুদ আহমেদের ৮০তম জন্মদিন আজ