রাঙ্গামাটিতে প্রয়াত মাষ্টার হারাধন স্মৃতি ফাউন্ডেশনের উদ্যোগে শীতার্থদের মাঝে শীতবস্ত্র ও শিক্ষার্থীদের শিক্ষা উপকরণ বিতরণ সমাজের ভালো মানুষগুলো মৃত্যুর পরেও তাদের জন্য পুরো পৃথিবী কান্না করে–অংসুইপ্রু চৌধুরী

॥ নিজস্ব প্রতিবেদক ॥ সমাজের ভালো মানুষগুলো মৃত্যুর পরেও তাদের জন্য পুরো পৃথিবী কান্না করে বলে মন্তব্য করেছেন রাঙ্গামাটি পার্বত্য জেলা পরিষদ চেয়ারম্যান অংসুইপ্রু চৌধুরী। তিনি বলেন, প্রয়াত মাষ্টার হারাধন দেবনাথ মৃত্যুর পরে নিজে হেসে ছিলেন কিন্তু পুরো ভূবনকে কাঁদিয়ে গেছেন। তার স্মৃতিকে ধরে রাখতে আমাদের সকলকে কাজ করতে হবে বলে।
রবিবার (১৮ ফেব্রুয়ারী) সকালে প্রয়াত মাষ্টার হারাধন স্মৃতি ফাউন্ডেশনের উদ্যোগে রিজার্ভ বাজার মনসা কালীমন্দিরে শীতার্থদের মাঝে কম্বল ও বিদ্যালয়ের ছাত্র-ছাত্রীদের মাঝে শিক্ষা উপকরণ বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।
রাঙ্গামাটি প্রেস ক্লাবের সাবেক সভাপতি ও দৈনিক গিরিদর্পণ সম্পাদক হাজী এ কে এম মকছুদ আহমেদের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, রাঙ্গামাটি জেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক হাজী মুছা মাতব্বর, বাংলাদেশ পূজা উদযাপন পরিষদ রাঙ্গামাটির সভাপতি অমলেন্দু হাওলাদার, রাঙ্গামাটি জেলা আওয়ামীলীগ সদস্য আশীষ দাশ গুপ্ত, রাঙ্গামাটির বিশিষ্ট সমাজ সেবক স্বপন কান্তি মহাজন, রাঙ্গামাটি প্যানেল মেয়র হেলাল উদ্দিন, শ্রী শ্রী গীতাশ্রম মন্দিরের সাধারণ সম্পাদক প্রকাশ তালুকদার, পুজা উদাযাপন পরিষদ রাঙ্গামাটি সদর উপজেলা কমিটির সভাপতি সুব্রত দে বক্তব্য রাখেন। স্বাগত বক্তব্য রাখেন, প্রয়াত মাষ্টার হারাধন স্মৃতি ফাউন্ডেশনের নির্বাহী পরিচালক নন্দন দেবনাথ।
এসময় বক্তারা বলেন, প্রতি বছর প্রয়াত মাষ্টার হারাধন স্মৃতি ফাউন্ডেশনের উদ্যোগে শীতার্থদের পাশে এসে দাঁড়ায় এটি একটি মহৎ কাজ। এই ভাবে যদি যার যার অবস্থান থেকে অসহায় শীতার্থ মানুষের পাশে এসে দাঁড়ায় তা হলে এইসব শীতার্থ মানুষগুলো শীতের প্রকোপ থেকে পরিত্রাণ পেতো এবং তাদের কষ্ট লাঘব হতো।
পরে অনুষ্ঠানে রাঙ্গামাটির বিভিন্ন এলাকার প্রায় দেড় শতাধিক শীতার্থ মানুষের হাতে শীতবস্ত্র কম্বল ও ২শতাধিক বিদ্যালয়ের ছাত্র-ছাত্রীদের শিক্ষা উপকরণ বিতরণ করেন অতিথিবৃন্দরা।

পার্বত্য চট্টগ্রাম নাগরিক পরিষদের পার্বত্য চট্টগ্রাম শাসনবিধি আইন বহাল রাখার ষড়যন্ত্র প্রতিরোধে আশু করণীয় শীর্ষক-গোলটেবিল আলোচনা সভা অনুষ্ঠিত : উপনিবেশিক ও অসাংবিধানিক ১৯০০ সালের পার্বত্য চট্টগ্রাম শাসনবিধি আইন বহাল রাখার ষড়যন্ত্র প্রতিরোধ করতে হবে–সৈয়দ মুহাম্মদ ইবরাহিম বীর প্রতীক এমপি

পার্বত্য এলাকায় খ্যাতিমান সাংবাদিক হিসেবে বসুন্ধরা মিডিয়া অ্যাওয়ার্ড প্রাপ্ত : পার্বত্য চট্টগ্রামের সংবাদপত্রের পথিকৃত, চারণ সাংবাদিক দৈনিক গিরিদর্পণ সম্পাদক এ,কে,এম মকছুদ আহমেদের ৮০তম জন্মদিন আজ