রাঙ্গামাটি হোম কোয়ারেন্টাইনে ১২৬৮ জন, ১১৮ জনের নমুনা নেগেটিভ

॥ নিজস্ব প্রতিবেদক ॥ রাঙ্গামাটিতে নতুন করে বুধবার সকাল পর্যন্ত ৩২ জনকে হোম কোয়ারেন্টাইনে নেয়া হয়েছে। রাঙ্গামাটি জেলায় ১৭৭৭ জনের কোয়ারেন্টাইন নিশ্চিত করেছে স্বাস্থ্য বিভাগ।
রাঙ্গামাটি করোনার দায়িত্ব প্রাপ্ত ফোকাল পারসন ডাক্তার মোঃ মোস্তফা কামাল জানান রাঙ্গামাটিতে হোম কোয়ারেন্টাইনে রয়েছে ১২৬৮ জন এবং প্রাতিষ্ঠানিক কোয়ারেন্টইনে রয়েছে ৫০৯। বুধবার (২৯ এপ্রিল) সকালে পূর্বে কোয়ারেন্টাইন থাকা সর্বমোট ৪৭৮ জন কোয়ারেন্টাইন ছাড়পত্র পেয়েছেন। বর্তমানে কোয়ারেন্টাইনে রয়েছে ১২৯৯ জন। আইসোলেশনে কোন রোগী এখনো পর্যন্ত নেই।
এদিকে রাঙ্গামাটি সিভিল সার্জন ডাঃ বিপাশ খীসা জানান, চট্টগ্রামের ফৌজদারহাটের বাংলাদেশ ইনস্টিটিউট অব ট্রপিক্যাল এন্ড ইনফেকশাস ডিজেজেজে (বিআইটিআইডি) পাঠানো হলে ২০৫ জনের নমুনা পরীক্ষার জন্য পাঠানো হয়েছে। তার মধ্যে ১১৮ জনের নমুনা নেগেটিভ পাওয়া গেছে। বাকি ৮৭ জনের নমুনার রিপোর্ট এখনো আসেনি বলে উপজেলার য়েছেন তিনি।
নানিয়ারচর উপজেলায় স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা নুয়েন খীসা জানিয়েছেন গতকাল পর্যন্ত নতুন করে কাউকে আর হোম কোয়ারেন্টইনে রাখা হয়নি। এছাড়া স্বেচ্ছায় হোম কোয়ারেন্টাইনে থাকা লোকজনকে স্বাস্থ্য সেবা দেয়া হয়েছে নানিয়ারচর স্বাস্থ্য বিভাগ থেকে।

পার্বত্য চট্টগ্রাম অঞ্চলের মৎস্য সম্পদ উন্নয়ন প্রকল্পের আওতায় জেলা পর্যায়ে স্টেকহোল্ডার ক্যাম্পেইন বিষয়ক কর্মশালা প্রধানমন্ত্রীর প্রতিশ্রুতি ঘরে ঘরে কর্মসংস্থান সৃষ্টির পরিকল্পনা বাস্তবায়নে আমাদের আরো গ্রহনযোগ্য প্রকল্প হাতে নিতে হবে —–দীপংকর তালুকদার এমপি