পিসিআর ল্যাবের কার্যক্রম পরিদর্শণে সচিব পবণ চৌধুরী : রাঙ্গামাটি হাসপাতালে পিসিআর ল্যাবের কার্যক্রম শেষ করে পরীক্ষা দ্রুত শুরু করুন

॥ নিজস্ব প্রতিবেদক ॥ রাঙ্গামাটি হাসপাতালে পিসিআর ল্যাবের কার্যক্রম শেষ করে পরীক্ষা দ্রুত শুরু করতে রাঙ্গামাটি জেলা স্বাস্থ্য বিভাগকে নির্দেশনা দিয়েছেন বাংলাধেশ অর্থনৈতিক অব্জল কর্তৃপক্ষের নির্বাহী চেয়ারম্যান (সচিব) পবন চেধুরী। তিনি গতকাল সকালে রাঙ্গামাটি মেডিকেল কলেজের পিসিআর ল্যাবের কার্যক্রম পরিদর্শন করতে গিয়ে তিনি এ কথা বলেন।
এ সময় রাঙ্গামাটি জেলা প্রশাসক এ,কে,এম মামনুর রশিদ, রাঙ্গামাটি পুলিশ সুপার মোঃ আলমগীর কবির, রাঙ্গামাটি সিভিল সার্জন ডাঃ বিপাশ খীসা, রাঙ্গামাটি মেডিলেক কলেজের অধ্যক্ষ ডাঃ প্রীতি প্রসুন বড়–য়া, রাঙ্গামাটি মেডিকেল কলেজের পরিচালক ডাঃ নিহার রঞ্জন নন্দী, রাঙ্গামাটি হাসপাতালের আর এমও ডাঃ শওকত আকবর সহ অন্যান্য ডাক্তার ও নার্সরা উপস্থিত ছিলেন।
পিসিআর ল্যাবের কার্যক্রম পরিদর্শন শেষে সচিব পবন চৌধুরী সহ অন্যান্যরা রাঙ্গামাটি জেনারেল হাসপাতালের বিভিন্ন ওয়ার্ড ঘুরে দেখেন। এ সময় সচিব পবন চৌধুরী বলেন, যেভাবে বেসরকারী সহায়তায় রাঙ্গামাটিতে পিসিআর ল্যাব স্থাপনের কাজ শুরু করা হয়েছে। যদি সরকারী সহায়তা পাওয়া না যায় তাহলে বেসরকারী সহায়তায় রাঙ্গামাটি হপাসাতালে সেন্ট্রাল অক্সিজেন সিষ্টেম স্থাপন করা হবে।
এর আগে রাঙ্গামাটি সার্কিট হাউজে কোভিড ১৯ সংক্রান্ত ও স্বাস্থ্য ব্যবস্থাপনা ও ত্রাণ কার্যক্রম পরিচালনা কাজ তত্ত¦বধান ও পরিবীক্ষণ সুষ্ঠুভাবে সম্পাদন বিষয়ে মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়।

পার্বত্য চট্টগ্রাম অঞ্চলের মৎস্য সম্পদ উন্নয়ন প্রকল্পের আওতায় জেলা পর্যায়ে স্টেকহোল্ডার ক্যাম্পেইন বিষয়ক কর্মশালা প্রধানমন্ত্রীর প্রতিশ্রুতি ঘরে ঘরে কর্মসংস্থান সৃষ্টির পরিকল্পনা বাস্তবায়নে আমাদের আরো গ্রহনযোগ্য প্রকল্প হাতে নিতে হবে —–দীপংকর তালুকদার এমপি