রাঙ্গামাটিতে করোনা রোগীদের সেবায় ২০টি অক্সিজেন সিলিন্ডার ও চিকিৎসা সামগ্রী দিলো চট্টগ্রাম সরকারী কমার্স কলেজের প্রাক্তন শিক্ষার্থীরা

॥ নিজস্ব প্রতিবেদক ॥ বর্তমানে সারা দেশে করোনা সংকটকালে আর্তমানবতার সেবায় রাঙ্গামাটিতে আক্রান্ত সংখ্যা বৃদ্ধি এবং আইসোলেশনে আক্রান্ত রোগীদের চিকিৎসার্থে ২০টি পূর্ণাঙ্গ অক্সিজেন সিলিন্ডারসহ সেবাদানকারী চিকিৎসক, নার্স ও স্বাস্থ্যকর্মীদের জন্য সুরক্ষা সামগ্রী প্রদান করেছে চট্টগ্রাম সরকারী কমার্স কলেজের প্রাক্তন শিক্ষার্থীরা।
শুক্রবার (২৪ জুলাই) সকালে রাঙ্গামাটি সির্ভিল সার্জনের কার্যালয়ের সামনে রাঙ্গামাটি সিভিল সার্জন ডা. বিপাশ খীসার হাতে অক্সিজেন সিলিন্ডারসহ চিকিৎসা সামগ্রী তুলে দেন চট্টগ্রাম সরকারী কমার্স কলেজের প্রাক্তন অধ্যাপক শম্ভুনাথ দাশ।
এসময় রাঙ্গামাটি সির্ভিল সার্জন কার্যালয়ের মেডিকেল অফিসার ডা. মোস্তফা কামাল, চট্টগ্রাম সরকারী কমার্স কলেজের প্রাক্তন শিক্ষার্থী কাজী কামরুল ইসলাম, আবুল হাশেম সোহাগ, সামশুজ্জোহা আজাদ পলাশ, মোঃ আনোয়ারুল আনিস, মোঃ হারুন অর রশিদ, মোঃ রিদোয়ানুল হক, সোমেন সাহা, মোঃ আনিসুল হক চৌধুরীসহ চট্টগ্রাম সরকারী কমার্স কলেজের প্রাক্তন শিক্ষার্থী ও পদস্থ কর্মকর্তারা উপস্থিত ছিলেন।
চট্টগ্রাম সরকারী কমার্স কলেজের পক্ষ থেকে দেয়া এইসব চিকিৎসা সামগ্রীর মধ্যে রয়েছে-পূর্ণাঙ্গ অক্সিজেন সিলিল্ডার ২০টি, এন-৯৫ মাস্ক ৫০ পিস, গ্লাভস ২৫ বক্স, ফেইজ মাস্ক ২৫ বক্স, অক্সিজেন মাস্ক এ-২৫ পিস, অক্সিজেন মাস্ক সি-৫পিস, অক্সিজেন ষ্টেন ১০পিস, হ্যান্ড সেনিটাইজার ৫০ লিটার প্রদান করা হয়।
চিকিৎসা সামগ্রী বিতরণকালে রাঙ্গামাটি সিভিল সার্জন ডা. বিপাশ খীসা বলেন, চট্টগ্রাম সরকারী কমার্স কলেজের প্রাক্তন শিক্ষার্থী কর্তৃক করোনা রোগীদের চিকিৎসা সেবায় অক্সিজেন গ্যাস সিলিন্ডারসহ চিকিৎসা সামগ্রী প্রদান অত্যন্ত প্রশংসনীয় উদ্যোগ। এর মধ্যদিয়ে রোগীদের চিকিৎসা সেবায় অতীব জরুরি প্রয়োজনীয় উপকরণ অক্সিজেন প্রদান অব্যাহত রাখা সম্ভব হবে।
সরকারী কমার্স কলেজের প্রাক্তন শিক্ষার্থীদের মত বিভিন্ন ব্যবসায়িক শিল্পগ্রুপ ও বিত্তবান ব্যক্তিদের করোনা দুর্যোগে এগিয়ে আসার আহবান জানিয়ে সিভিল সার্জন আরো বলেন, ইতিমধ্যে আরো কয়েকটি প্রতিষ্ঠান জেলা স্বাস্থ্য বিভাগের কাছে অক্সিজেন গ্যাস সিলিন্ডারসহ চিকিৎসা সামগ্রী প্রদান করেছে। আর অক্সিজেন গ্যাস সিলন্ডারগুলো জেলার করোনা রোগীর আইসোলেশন সেন্টারগুলোতে চাহিদার ভিত্তিতে বরাদ্ধ দেয়া হচ্ছে। তাই এরই ধারাবাহিকতায় দেশে করোনার দূর্যোগের সময় সমাজের সর্বস্তরের জনগণ বিত্তবান ব্যক্তিরা এগিয়ে আসার আহবান জানান তিনি।
এসময় চট্টগ্রাম সরকারী কমার্স কলেজের প্রাক্তন শিক্ষার্থীরা বলেন, দেশে করোনার মহামারীর এই দূর্যোগে মানবিক ও সামাজিক দ্বায়বদ্ধতা থেকে এই সংকট মোকাবেলায় ‘আর্তমানবতার সেবায় সরকারী কমার্স কলেজ’ নামে ফেসবুক ভিত্তিক একটি গ্রুপ গঠন করা হয়। আর দেশে ও বিদেশের বিভিন্ন স্থান থেকে প্রাক্তন শিক্ষার্থীরা ও শুভানুধ্যায়ীরা আর্থিক ও সার্বিক সহযোগিতা মাধ্যমে একটি তহবিল গঠন করা হয়। আর এই তহবিল থেকে আর্তমানবতার সেবায় ২০টি পূর্ণাঙ্গ অক্সিজেন সিলিল্ডারসহ এইসব চিকিৎসা সুরক্ষা সামগ্রী প্রদান করা হচ্ছে।

পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রণালয়ের ২৬ বছর পূর্তি উদযাপন বিভিন্ন চ্যালেঞ্জ থাকা সত্ত্বেও পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রণালয় শান্তিচুক্তির পূর্ণ বাস্তবায়নে অঙ্গিকারাবদ্ধ ——পার্বত্য প্রতিমন্ত্রী কুজেন্দ্র লাল ত্রিপুরা এমপি

পার্বত্য চট্টগ্রাম নাগরিক পরিষদের পার্বত্য চট্টগ্রাম শাসনবিধি আইন বহাল রাখার ষড়যন্ত্র প্রতিরোধে আশু করণীয় শীর্ষক-গোলটেবিল আলোচনা সভা অনুষ্ঠিত : উপনিবেশিক ও অসাংবিধানিক ১৯০০ সালের পার্বত্য চট্টগ্রাম শাসনবিধি আইন বহাল রাখার ষড়যন্ত্র প্রতিরোধ করতে হবে–সৈয়দ মুহাম্মদ ইবরাহিম বীর প্রতীক এমপি