উয়েফার বিরুদ্ধে আদালতে চার রাশিয়ান ক্লাব

স্পোর্টস ডেস্ক :: রাশিয়া-ইউক্রেন হামলার ইস্যুতে রাশিয়ার সব ক্লাবকে ইউরোপিয়ান প্রতিযোগিতা থেকে নিষিদ্ধ করে উয়েফা। এই সিদ্ধান্তের বিরুদ্ধে আন্তর্জাতিক ক্রীড়া আদালত কোর্ট অব আরবিট্রেশন ফর স্পোর্টসে (সিএএস) আপিল করেছে রাশিয়ার চার ক্লাব।

রাশিয়ার বর্তমান চ্যাম্পিয়ন জেনিথ সেইন্ট পিটার্সবার্গসহ আরও তিন ক্লাব খবরটি নিশ্চিত করেছে। ইউক্রেনে রাশিয়া সামরিক হামলা চালানোর পর গত ফেব্রুয়ারিতে উয়েফা জানিয়েছিল পরবর্তী নির্দেশ না দেওয়া পর্যন্ত রাশিয়াকে সব ধরনের আন্তর্জাতিক প্রতিযোগিতা থেকে বহিষ্কার করা হলো। আগামী মৌসুমে উয়েফা আয়োজিত কোনো টুর্নামেন্টে অংশ নিতে পারবে না রাশিয়ার ক্লাব।

এই সিদ্ধান্তের বিরুদ্ধে আপিল করা নিয়ে জেনিথের বিবৃতিতে বলা হয়, ‘উয়েফার সিদ্ধান্তের বিরুদ্ধে আপিলে জেনিথ সেন্ট পিটার্সবার্গকে সমর্থন দিয়েছে দিনামো মস্কো, এফসি সোচি ও সিএসকেএ মস্কো। এই আপিল দ্রুত এবং দক্ষতার সঙ্গে মূল্যায়নের অনুরোধ জানানো হচ্ছে সিএএসকে। ’কোর্ট অব আরবিট্রেশন ফর স্পোর্টস’—সংক্ষেপে সিএএস, ক্রীড়াক্ষেত্রে যেকোনো বিরোধ নিষ্পত্তির চূড়ান্ত জায়গা। সুইজারল্যান্ডের লুসানে সিএএসের সদর দপ্তর অবস্থিত।

পার্বত্য চট্টগ্রাম অঞ্চলের মৎস্য সম্পদ উন্নয়ন প্রকল্পের আওতায় জেলা পর্যায়ে স্টেকহোল্ডার ক্যাম্পেইন বিষয়ক কর্মশালা প্রধানমন্ত্রীর প্রতিশ্রুতি ঘরে ঘরে কর্মসংস্থান সৃষ্টির পরিকল্পনা বাস্তবায়নে আমাদের আরো গ্রহনযোগ্য প্রকল্প হাতে নিতে হবে —–দীপংকর তালুকদার এমপি