চট্টগ্রামে গুদাম থেকে ৮০ হাজার বস্তা চাল জব্দ

॥ গিরিদর্পণ ডেস্ক ॥ দীর্ঘদিন গুদামে চাল মজুদ রাখায় চট্টগ্রামে একটি প্রতিষ্ঠানের ৮০ হাজার বস্তা চাল জব্দ করেছে ভ্রাম্যমাণ আদালত।
বৃহস্পতিবার নগরীর সাগরিকা এলাকায় আহমেদ ট্রেডিং নামের একটি গুদাম থেকে এসব চাল জব্দ করা হয়। নিয়ম বহির্ভূতভাবে চাল মজুদ রাখায় ওই গুদামের ব্যবস্থাপককে ৫০ হাজার টাকা জরিমানা করা হয়েছে।
ভ্রাম্যমাণ আদালত পরিচালনাকারী চট্টগ্রাম জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট সৈয়দ মোরাদ আলী বলেন, এক মাসের বেশি চাল গুদামে না রাখার নিয়ম থাকলেও মাসুদ অ্যান্ড ব্রাদার্স নামের একটি প্রতিষ্ঠান দীর্ঘদিন সেখানে চাল রেখেছে।
“সে কারণে চাল জব্দ করার পাশাপাশি গুদামের ব্যবস্থাপক মোহাম্মদ তাহেরকে জরিমানা করা হয়।”
ওই সব বস্তায় প্রায় চার হাজার টন চাল রয়েছে বলে মোরাদ আলী জানান।

পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রণালয়ের ২৬ বছর পূর্তি উদযাপন বিভিন্ন চ্যালেঞ্জ থাকা সত্ত্বেও পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রণালয় শান্তিচুক্তির পূর্ণ বাস্তবায়নে অঙ্গিকারাবদ্ধ ——পার্বত্য প্রতিমন্ত্রী কুজেন্দ্র লাল ত্রিপুরা এমপি

পার্বত্য চট্টগ্রাম নাগরিক পরিষদের পার্বত্য চট্টগ্রাম শাসনবিধি আইন বহাল রাখার ষড়যন্ত্র প্রতিরোধে আশু করণীয় শীর্ষক-গোলটেবিল আলোচনা সভা অনুষ্ঠিত : উপনিবেশিক ও অসাংবিধানিক ১৯০০ সালের পার্বত্য চট্টগ্রাম শাসনবিধি আইন বহাল রাখার ষড়যন্ত্র প্রতিরোধ করতে হবে–সৈয়দ মুহাম্মদ ইবরাহিম বীর প্রতীক এমপি