হাটহাজারীতে স্কুলছাত্রীকে উত্যক্ত করায় ৬ মাসের কারাদণ্ড

হাটহাজারীতে স্কুল পড়ুয়া এক ছাত্রীকে উত্যক্ত করার অপরাধে মো. রাজিব(১৯) নামে এক বখাটেকে ভ্রাম্যমাণ আদালত ৬মাসের কারাদণ্ড দিয়েছে। নির্বাহী ম্যাজিস্ট্রেট ও হাটহাজারী উপজেলা নির্বাহী কর্মকর্তা(ইউএনও) আক্তার উননেছা শিউলী রবিবার বিকালে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করে এ রায় দেন। রাজিব হাটহাজারী পৌরসভাস্থ পশ্চিম দেওয়ান নগর সন্দ্বীপপাড়া এলাকার মো. শফির পুত্র ও পেশায় একজন সিএনজি চালিত অটোরিক্সা চালক।

হাটহাজারী সার্কেলের অতিরিক্ত পুলিশ সুপার আবদুল্লাহ আল মাসুম জানান, দীর্ঘদিন ধরে রাজিব নবম শ্রেণিতে পড়ুয়া এক স্কুলছাত্রীকে স্কুলে আসা-যাওয়ার পথে উত্যক্ত করে আসছিল। শনিবার বিকালে স্কুল ছুটির সময় উপজেলা নির্বাহী অফিসার সহকারে পুলিশ অভিযান পরিচালনা করে রাজিবকে ওই স্কুলের সামনে থেকে আটক করা হয়। এ সময় উত্যক্তের শিকার ছাত্রীর অভিযোগ, স্বাক্ষ্য-প্রমাণ ও রাজিবের স্বীকারোক্তি অনুযায়ী অভিযোগ প্রমাণিত হওয়ায় ভ্রাম্যমাণ আদালতে তাকে ৬ মাসের কারাদণ্ড প্রদান করেন। রাজিবকে সোমবার জেল হাজতে প্রেরণ করা হবে।

ইউএনও আক্তার উননেছা শিউলী ইত্তেফাককে বলেন, রাজিবের বিরুদ্ধে অভিযোগ প্রমাণিত হওয়ায় তাকে ৬ মাসের কারাদণ্ড প্রদান করা হয়েছে।

পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রণালয়ের ২৬ বছর পূর্তি উদযাপন বিভিন্ন চ্যালেঞ্জ থাকা সত্ত্বেও পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রণালয় শান্তিচুক্তির পূর্ণ বাস্তবায়নে অঙ্গিকারাবদ্ধ ——পার্বত্য প্রতিমন্ত্রী কুজেন্দ্র লাল ত্রিপুরা এমপি

পার্বত্য চট্টগ্রাম নাগরিক পরিষদের পার্বত্য চট্টগ্রাম শাসনবিধি আইন বহাল রাখার ষড়যন্ত্র প্রতিরোধে আশু করণীয় শীর্ষক-গোলটেবিল আলোচনা সভা অনুষ্ঠিত : উপনিবেশিক ও অসাংবিধানিক ১৯০০ সালের পার্বত্য চট্টগ্রাম শাসনবিধি আইন বহাল রাখার ষড়যন্ত্র প্রতিরোধ করতে হবে–সৈয়দ মুহাম্মদ ইবরাহিম বীর প্রতীক এমপি