চট্টগ্রাম সাংবাদিক ইউনিয়ন (সিইউজে)  নির্বাচনে সভাপতি মোহাম্মদ আলী, সম্পাদক ম.শামসুল ইসলাম

চট্টগ্রাম সাংবাদিক ইউনিয়ন (সিইউজে) নির্বাচনে দৈনিক পূর্বকোণের মোহাম্মদ আলী সভাপতি এবং দেশ রুপান্তরের ম. শামসুল ইসলাম সাধারণ সম্পাদক নির্বাচিত হয়েছেন। বৃহস্পতিবার (৩০ জানুয়ারি) দিনভর ভোট গ্রহণ শেষে রাত সাড়ে ১১টার দিকে ফলাফল ঘোষণা করেন নির্বাচন কমিশনের সভাপতি সিনিয়র সাংবাদিক জসীম চৌধুরী সবুজ। জানা যায়, নির্বাচনে ৯টি পদে ২৭ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন। ফলাফলে দেখা যায়, দৈনিক পূর্বকোণের মোহাম্মদ আলী ১৪০ ভোট পেয়ে জয়ী হয়েছেন তার নিকটতম প্রতিদ্বন্দ্বী দ্যা অবজারভারের মোস্তাক আহমদ পেয়েছেন ১২৯ ভোট, দি ফিনান্সিয়াল এক্সপ্রেসের নাজিমুদ্দীন শ্যামল ৪০ ভোট, একাত্তর টিভির মাঈনুদ্দীন দুলাল ৭০ ভোট। সিনিয়র সহ সভাপতি পদে বিজয়ী হয়েছেন দৈনিক পূর্বদেশের রতন কান্তি দেবাশীষ ১৩০ ভোট তার নিকটতম প্রতিদ্বন্দ্বী আলোকময় তলাপাত্র ১২৬ ভোট ও দৈনিক কর্ণফুলীর মুজাহিদুল ইসলাম ১১৭ ভোট। সহ সভাপতি পদে গাজী টিভির অনিন্দ্য টিটো ১৮৬ ভোট পেয়ে বিজয়ী, তার নিকটতম প্রতিদ্বন্দ্বী পূর্বকোণের আবসার মাহফুজ ১৩৩ ভোট ও সি প্লাস টিভির আলমগীর অপু ৫৯ ভোট।
সাধারণ সম্পাদক পদে দেশ রুপান্তরের ম. শামসুল ইসলাম তার নিকটতম প্রতিদ্বন্দ্বী একুশে টিভির মো: হাসান ফেরদৌসকে ৭৭ ভোটের ব্যবধানে পরাজিত করে নির্বাচিত হয়েছেন। এই পদে দেশ রুপান্তরের ম. শামসুল ইসলাম পেয়েছেন ২২৮ ভোট, অপরদিকে একুশে টিভির মো: হাসান ফেরদৌস পেয়েছেন ১৫১ ভোট। যুগ্ম-সাধারণ সম্পাদক পদে দৈনিক আজাদীর সিনিয়র রিপোর্টার সবুর শুভ ২৫৬ ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন। একই পদে তার নিকটত প্রতিদ্বন্দ্বী সিপ্লাস টিভির স্বরূপ ভট্টাচার্য পেয়েছেন ১১৫ ভোট।
অর্থ সম্পাদক পদে দৈনিক আজাদীর সহ-সম্পাদক কাশেম শাহ ১৯৪ ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী নুর উদ্দিন আহমেদ পেয়েছেন ১২২ ভোট ও সৌমেন ধর পেয়েছেন ৬০ ভোট।
সাংগঠনিক সম্পাদক পদে দৈনিক পূর্বকোণের সিনিয়র রিপোর্টার এস এম ইফতেখারুল ইসলাম ২২৮ ভোট পেয়ে বিজয়ী হয়েছে। তার প্রতিদ্বন্দ্বী ভোরের কাগজের প্রীতম দাশ পেয়েছেন ১৫০ ভোট।
প্রচার ও প্রকাশনা সম্পাদক পদে ইন্ডিপেন্ডেট টিভির ইফতেখার ফয়সাল ইফতি ১৪৮ ভোট পেয়ে বিজয়ী হয়েছে। তার প্রতিদ্বন্দ্বী বাংলা নিউজের আল রাহমান পেয়েছেন ৯৫ ভোট। পূর্বদেশের রাহুল কান্তি দাশ পয়েছেন ৭১ ভোট। এটিএন বাংলার মো. ফরিদ উদ্দীন পয়েছেন ৬১ ভোট।
নির্বাহী সদস্য পদে বিএনএর’র মো. মহররম হোসাইন ১৫৬ ভোট পেয়ে বিজয়ী হয়েছে। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী পূর্বদেশের আবুল হোসাইন পেয়েছেন ৯৯ ভোট। একই পদের অপর প্রার্থী জয় নিউজের বিশু রায় চৌধুরী পেয়েছেন ৮৫ ভোট ও আবদুর রউফ পাটোয়ারী পেয়েছেন ২৪ ভোট।
মোট ভোটার সংখ্যা চারশ ৪ জন। নির্বাচন পরিচালনা কমিটির সভাপতি হিসেবে দায়িত্ব পালন করছেন সিনিয়র সাংবাদিক জসীম চৌধুরী সবুজ, সদস্য যথাক্রমে সিনিয়র সাংবাদিক মোহাম্মদ নিযাম উদ্দিন, মুহাম্মদ মোরশেদ আলম, মুহাম্মদ শামসুল হক ও মোহাম্মদ মামুনুর রশীদ।

পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রণালয়ের ২৬ বছর পূর্তি উদযাপন বিভিন্ন চ্যালেঞ্জ থাকা সত্ত্বেও পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রণালয় শান্তিচুক্তির পূর্ণ বাস্তবায়নে অঙ্গিকারাবদ্ধ ——পার্বত্য প্রতিমন্ত্রী কুজেন্দ্র লাল ত্রিপুরা এমপি

পার্বত্য চট্টগ্রাম নাগরিক পরিষদের পার্বত্য চট্টগ্রাম শাসনবিধি আইন বহাল রাখার ষড়যন্ত্র প্রতিরোধে আশু করণীয় শীর্ষক-গোলটেবিল আলোচনা সভা অনুষ্ঠিত : উপনিবেশিক ও অসাংবিধানিক ১৯০০ সালের পার্বত্য চট্টগ্রাম শাসনবিধি আইন বহাল রাখার ষড়যন্ত্র প্রতিরোধ করতে হবে–সৈয়দ মুহাম্মদ ইবরাহিম বীর প্রতীক এমপি