মহামারী করোনা ভাইরাস পরিস্থিতি মোকাবেলায় রাঙ্গামাটিতে ন্যাযমূল্যে টিসিবির নিত্যপন্য সামগ্রী বিক্রি শুরু

॥ শেখ ইমতিয়াজ কামাল ইমন ॥ মহামারী করোনা ভাইরাস পরিস্থিতি মোকাবেলায় রাঙ্গামাটিতে নিম্ন আয়ের মানুষদের মধ্যে ন্যায্যমূল্যে টিসিবি নিত্যপণ্য সামগ্রী বিক্রি শুরু করেছে ট্রেডিং করপোরেশন বাংলাদেশ (টিসিবি)। ভ্রাম্যমান ট্রাকে করে পেঁয়াজ, মশুর ডাল, চিনি, সয়াবিন তেল বিক্রি করছে।
বুধবার (১ এপ্রিল) সকাল থেকে জেলায় বাজারগুলোতে ভ্রাম্যমান ট্রাকে করে ন্যায্যমূল্যে নিত্যপ্রয়োজনীয় এইসব পণ্য বিক্রির উদ্বোধন করেন রাঙ্গামাটি জেলা প্রশাসক এ কে এম মামুনুর রশিদ।
এসময় অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন, জেলা প্রশাসনের নির্বাহী মাজিস্ট্রেট উত্তম কুমার দাশ, পল্লব হোম দাশ, মোঃ বোরহান উদ্দিন মিটু ও ডিলার জিল্লুর রহমান।
উদ্বোধনী অনুষ্ঠানে রাঙ্গামাটি জেলা প্রশাসক এ কে এম মামুনুর রশিদ বলেন, করোনা ভাইরাসের পরিস্থিতি স্বাভাবিক না হওয়া পর্যন্ত পৌর শহরের বিভিন্ন স্থানে এই নিত্য প্রয়োজনীয় পণ্য সামগ্রী বিক্রি করা হবে। যাতে করে এলাকার সাধারণ মানুষরা ন্যায় মূল্যে নিত্যপ্রয়োজনীয় পন্যগুলো ক্রয় করতে পারে। তিনি বলেন, টিসিবি’র এই ন্যায্যমূল্যে পন্য বিক্রির ব্যাপারে যদি প্রশাসনের পক্ষ থেকে কোন সহযোগিতা প্রয়োজন হয় তার জন্য সব কিছু করা হবে।
এদিকে করোনা ভাইরাস প্রতিরোধে সামাজিক দুরত্ব ভুলে প্রথম দিনেই পণ্য কিনতে পৌর শহরের তবলছড়িতে টিসিবির গাড়িতে ক্রেতাদের দীর্ঘ লাইন পড়ে যায়। টিসিবির পণ্য কিনতে গিয়ে সামাজিক দুরত্ব বজায় রেখে দীর্ঘক্ষণ তারা লাইনে দাঁড়িয়ে নিত্যপ্রয়োজনীয় পন্যসামগ্রী কিনছেন ক্রেতারা।
বিক্রেতা প্রতিষ্ঠান (ডিলার) জিল্লুর জানায়, একজন ক্রেতা ৮০ টাকা লিটার দরে ৫ লিটার সোয়াবিন তেল, ৫০ টাকা কেজি দরে ৩ কেজি চিনি ও ৫০ টাকা কেজি দরে ২ কেজি মশুর ডাল, পেয়াজ ৩৫ টাকা করে ২ কেজি কিনতে পারবেন।

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ে ‘সশস্ত্র সংঘাত ও তথ্য বিভ্রান্তির বিরুদ্ধে ছাত্র-যুবসমাজের ভূমিকা’ শীর্ষক আলোচনা সভা :  পার্বত্য অঞ্চলে কিছু গোষ্ঠী উদ্দেশ্য প্রণোদিত ভাবেই বিভ্রান্তি সৃষ্টির চেষ্টা করছে —-চবি উপাচার্য অধ্যাপক ড. মো. আবু তাহের