লোহাগাড়া উপজেলার পরিসংখ্যানবিদের করোনা পজেটিভ: সংবাদে বান্দরবানের বাসায় স্থানীয়দের হামলা

॥রাহুল বড়–য়া ছোটন, বান্দরবান॥ চট্টগ্রাম জেলার লোহাগাড়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের এক পরিসংখ্যানবিদের করোনা পজেটিভ হওয়ার সংবাদে বান্দরবানের বালাঘাটার তার বাসায় পরিবারের সদস্যের উপর হামলা করেছে কয়েকজন দুর্বত্ত।
রবিবার সন্ধ্যায় ইফতারের পরপরই বান্দরবানের বালাঘাটা ২নং ওয়ার্ডের শৈলশোভা এলাকায় লোহাগাড়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের পরিসংখ্যানবিদের বাসায় পরিবারের সদস্যেরা উপর হামলার অভিযোগ করে পরিববারের সদস্যরা।
আক্রান্ত ব্যক্তির ছোট ভাই মোহাম্মদ আশরাফ উদ্দিন অভিযোগ করে বলেন, আমার বড় ভাই লোহাগাড়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের পরিসংখ্যানবিদ, তিনি করোনায় আক্রান্ত হওয়ার খবর পেয়ে আমরা নিজেরাও আতংকিত। তিনি গত ৮তারিখ বান্দরবানে এসেছিলেন এবং সেদিনই তিনি চলে গেছেন নিজ কর্মস্থলে। পরে তার শরীরে করোনা পরীক্ষার রির্পোট পজেটিভ আসে এই সংবাদ শুনে ১০-১২ জন লোক এসে আমাদের পরিবারের উপর হামলা করেন, আমাদের বাসার ইট-পাটকেল ছুড়ে মারে।
এদিকে বান্দরবানের সিভিল সার্জন ডা: অং সুই প্রু মারমা জানান, বান্দরবানে এই পর্যন্ত ৯জন করোনায় আক্রান্ত হয়েছে এবং তাদের মধ্যে বর্তমানে আইসোলশনে রয়েছে ৫ জন। এদিকে গতকালের ঘটনায় বান্দরবানের বালাঘাটার সিকদার পাড়ার ৪টি বাড়ী লকডাউন করা হয়েছে এবং এই বাড়ীগুলো ও আশেপাশের জনসাধারণের নমুনা সংগ্রহে কাজ করছে স¦াস্থ্য বিভাগ।

পার্বত্য চট্টগ্রাম নাগরিক পরিষদের পার্বত্য চট্টগ্রাম শাসনবিধি আইন বহাল রাখার ষড়যন্ত্র প্রতিরোধে আশু করণীয় শীর্ষক-গোলটেবিল আলোচনা সভা অনুষ্ঠিত : উপনিবেশিক ও অসাংবিধানিক ১৯০০ সালের পার্বত্য চট্টগ্রাম শাসনবিধি আইন বহাল রাখার ষড়যন্ত্র প্রতিরোধ করতে হবে–সৈয়দ মুহাম্মদ ইবরাহিম বীর প্রতীক এমপি

পার্বত্য এলাকায় খ্যাতিমান সাংবাদিক হিসেবে বসুন্ধরা মিডিয়া অ্যাওয়ার্ড প্রাপ্ত : পার্বত্য চট্টগ্রামের সংবাদপত্রের পথিকৃত, চারণ সাংবাদিক দৈনিক গিরিদর্পণ সম্পাদক এ,কে,এম মকছুদ আহমেদের ৮০তম জন্মদিন আজ