খাগড়াছড়িতে করোনায় কর্মহীনদের মাঝে খাদ্য ও স্বাস্থ্য সুরক্ষা সামগ্রী তুলে দিলেন কুজেন্দ্র লাল ত্রিপুরা এমপি

॥ লিটন ভট্টচার্য্য রানা, খাগড়াছড়ি ॥ করোনা ভাইরাস সংক্রমন প্রতিরোধে ঘরে থাকার নির্দেশনার কারণে খাগড়াছড়ি জেলার ৯টি উপজেলা প্রত্যন্ত গ্রামে কর্মহীন হয়ে পড়া চার হাজার পরিবারের মাঝে খাদ্য ও স্বাস্থ্য সুরক্ষা সামগ্রী বিতরণ করেছে বাংলাদেশ ত্রিপুরা কল্যাণ সংসদ ও বিদ্যানন্দ ফাউন্ডেশন।
সোমবার (১১ মে) সকালে খাগড়াছড়ি জেলা শহরের খাগড়াপুর কমিউনিটি স্টোর প্রাঙ্গণে বিভিন্ন উপজেলার জন্য পরিবহনকারী গাড়িতে বরাদ্দকৃত খাদ্য সামগ্রী বিতরণ আনুষ্ঠানিক উদ্বোধন করেন শরনার্থী বিষয়ক টাস্কফোর্স চেয়ারম্যান কুজেন্দ্র লাল ত্রিপুরা এমপি।
এ সময় খাগড়াছড়ি পার্বত্য জেলা পরিষদ চেয়ারম্যান কংজরী চৌধুরী, বাংলাদেশ ত্রিপুরা কল্যাণ কেন্দ্রীয় সংসদের সভাপতি নলেন্দ্র লাল ত্রিপুরা, জেলা পরিষদ সদস্য নির্মলেন্দু চৌধুরী, মংসুইপ্রু চৌধুরী অপু, পার্থ ত্রিপুরা জুয়েল, এ্যাডভোকেট আশুতোষ চাকমা, খোকনেশ্বর ত্রিপুরা, খগেশ্বর ত্রিপুরা ও বাংলাদেশ ত্রিপুরা কল্যাণ কেন্দ্রীয় সংসদের সাধারন সম্পাদক অনন্ত ত্রিপুরা।
এসময় প্রধান অতিথি টাস্কফোর্স চেয়ারম্যান কুজেন্দ্র লাল ত্রিপুরা এমপি স্বাস্থ্য বিধি মেনে চলার জন্য সকলের প্রতি অনুরোধ জানান। তিনি বলেন, করোনা ভাইরাস কোভিড-১৯ মহামারী উত্তরণে ত্রিপুরা কল্যাণ সংসদ ও বিদ্যানন্দ ফাউন্ডেশন যেভাবে প্রান্তিক জনগোষ্ঠির মানুষের পাশে এগিয়ে এসেছে এজন্য আমরা সাধুবাদ জানাই। তিনি সমাজের বিত্তবান ব্যক্তি ও ব্যবসা সফল প্রতিষ্ঠানের প্রতি খাগড়াছড়ির হতদরিদ্র ও কর্মহীন পরিবারের খাদ্য সংকট মোকাবেলায় এগিয়ে আসার আহ্বান জানান।
বাংলাদেশ ত্রিপুরা কল্যাণ সংসদের সাধারণ সম্পাদক অনন্ত ত্রিপুরা জানান, খাগড়াছড়ি জেলা সদরসহ ৯ উপজেলায় ৩ হাজার ৯ শত ৭১ পরিবারের মাঝে ৪২ টন খাদ্য সামগ্রী বিতরণের জন্য প্রেরণ করা হয়েছে।

পার্বত্য চট্টগ্রাম অঞ্চলের মৎস্য সম্পদ উন্নয়ন প্রকল্পের আওতায় জেলা পর্যায়ে স্টেকহোল্ডার ক্যাম্পেইন বিষয়ক কর্মশালা প্রধানমন্ত্রীর প্রতিশ্রুতি ঘরে ঘরে কর্মসংস্থান সৃষ্টির পরিকল্পনা বাস্তবায়নে আমাদের আরো গ্রহনযোগ্য প্রকল্প হাতে নিতে হবে —–দীপংকর তালুকদার এমপি