খাগড়াছড়িতে কর্মহীন, গৃহবন্দি মানুষদের উপহার ও খাদ্য সহায়তা তুলে দিলেন কুজেন্দ্র লাল ত্রিপুরা

॥ লিটন ভট্টচার্য্য রানা, খাগড়াছড়ি ॥ বৈশ্বিক মহামারি করোনা ভাইরাস এর কারণে সামাজিক দূরত্ব বজায় রেখে, সবায়কে ঘরে থাকার আহবান জানিয়ে ব্যক্তি উদ্দ্যেগে উপহার সামগ্রী তুলে দিলেন শরনার্থী বিষয়ক টাস্কর্ফোস চেয়ারম্যান (প্রতিমন্ত্রী) কুজেন্দ্র লাল ত্রিপুরা, এমপি।
শুক্রবার (১৫ মে) সকালে সাড়ে ১০টায় উপজেলা সরকারী উচ্চ বিদ্যালয় মাঠে উপজেলা নির্বাহী অফিসার তামান্না মাহমুদ, সদর ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান মো. শফিকুর রহমান ফারুক ও উপজেলা আওয়ামীলীগ সাধারণ সম্পাদক মো. মাঈন উদ্দীনের উদ্যোগে আয়োজিত ত্রাণ-সহায়তা বিতরণ কার্যক্রমে উপজেলার ৩০টি শিশু পরিবার, ২৬ জন মোটর সাইকেল চালক ও ২০০ জন কর্মহীন দরিদ্র জনগোষ্টির হাতে ত্রাণ-সামগ্রী বিতরণ করা হয়।
অন্যদিকে, মানিকছড়ি উপজেলার বিভিন্ন ধর্মীয় মাদ্ররাসা, মন্দির ও ক্যায়ং এর ধর্মীয় গুরু, শিশু, কর্মহীন মোটর সাইকেল চালক ও অসহায় দরিদ্র প্রায় আড়াই শ জন অসহায় লোকজনের মাঝে উপহার-সামগ্রী বিতরণ করেন খাগড়াছড়ির শরণার্থী বিষয়ক টাক্সফোর্স চেয়ারম্যান কুজেন্দ্র লাল ত্রিপুরা, এমপি।
উপহার-সহায়তা বিতরণ কার্যক্রম শুরুর আগে প্রধান অতিথি বলেন, বৈশ্বিক মহামারি ‘করোনা’র প্রাদূর্ভাব মোকাবেলায় প্রধানমন্ত্রী শেখ হাসিনা কেন্দ্র থেকে তৃণমূল পর্যন্ত জনদূর্ভোগ নিরসনে কাজ করে যাচ্ছে। এদেশে কাউকেই না খেয়ে মরতে দেবে না আওয়ামীলীগ।
তিনি আরো বলেন, সরকার কর্মহীন, গৃহবন্দি মানুষজনকে উপহার ও খাদ্য সহায়তা দিচ্ছে, শিশু খাদ্য দিচ্ছে, মসজিদ, মন্দির, ক্যায়াং সংশ্লিষ্ট ধর্মীয় গুরু, শিক্ষার্থী, শিক্ষক সবার মাঝেই সরকারের পাশাপাশি খাদ্য সহায়তা বিতরণ করছেন বিভিন্ন জনপ্রতিনিধি ও রাজনীতিবিদরা। এখন শুধু প্রয়োজন লকডাউন মেনে চলা। নচেৎ ‘করোনা’র ছোবলে লন্ডভন্ড হতে হবে সবাইকে। মনে রাখবেন এই মরণব্যাধি ‘করোনা’য় আক্রান্ত হলে বাঁচার নিশ্চয়তা নেই।
ত্রাণ-সহায়তায় উপজেলা প্রশাসনের পক্ষে ৩০ জন শিশু পরিবার, সদও ইউপি’র পক্ষে ২৬জন মোটরসাইকেল চালক ও উপজেলা আওয়ামীলীগ সাধারণ সম্পাদক মো. মাঈন উদ্দীনের ব্যক্তিগত উদ্যোগে ২০০ জনকে ত্রাণ-সহায়তা (চাউল, চিনি, সেমাই, নারিকেল) বিতরণ করা হয়েছে।
এসময় আরো উপস্থিত ছিলেন, জেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক নির্মলেন্দু চৌধুরী, মানিকছড়ি উপজেলা আওয়ামীলীগের সভাপতি ও উপজেলা পরিষদ চেয়ারম্যান মোঃ জয়নাল আবেদীন, পার্বত্য জেলা পরিষদ সদস্য মোঃ এম এ জব্বার, এড্ আশুতোষ চাকমা, জেলা আওয়ামীলীগের নেতা নিরোৎপল খীসা, চন্দন দে, উপজেলা নির্বাহী কর্মকর্তা তামান্না মাহাম্মদ, উপজেলা ভারপ্রাপ্ত কর্মকর্তা আমির হোসেন, সাবেক উপজেলা চেয়ারম্যান ম্রাগ্য মারমা, ভাইস চেয়ারম্যান মো. তাজুল ইসলাম বাবুল, ডলি চৌধুরাণী, মনিকছড়ি সদর ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান মো. শফিকুর রহমান ফারুক প্রমূখ।

পার্বত্য চট্টগ্রাম অঞ্চলের মৎস্য সম্পদ উন্নয়ন প্রকল্পের আওতায় জেলা পর্যায়ে স্টেকহোল্ডার ক্যাম্পেইন বিষয়ক কর্মশালা প্রধানমন্ত্রীর প্রতিশ্রুতি ঘরে ঘরে কর্মসংস্থান সৃষ্টির পরিকল্পনা বাস্তবায়নে আমাদের আরো গ্রহনযোগ্য প্রকল্প হাতে নিতে হবে —–দীপংকর তালুকদার এমপি