রাঙ্গামাটি জেলায় গত ২৪ ঘন্টায় নতুন করে ৭৯ টি রিপোর্ট এর মধ্যে সব গুলোই নেগেটিভ

॥ নিজস্ব প্রতিবেদক ॥ রাঙ্গামাটি জেলায় গত ২৪ ঘন্টায় নতুন করে ৭৯ টি রিপোর্ট এসেছে। যার মধ্যে সব গুলোই নেগেটিভ এসেছে। রাঙ্গামাটি জেলা থেকে মোট ৮২২ টি রিপোর্ট পাঠানো হয়েছে। তার মধ্যে ৬৩১ টি রিপোর্ট পাওয়া গেছে। গত সোমবার মধ্যরাতে ১৭ জন সহ রাঙ্গামাটি জেলায় ৪৩ জন করোনা রোগী সনাক্ত হয়েছে। বাকী ৫৮৮ করোনা নেগেটিভ পাওয়া গেছে। আক্রান্ত হওয়ার ৪৩ জনের মধ্যে প্রথম আক্রান্ত ৪ জনের মধ্যে তৃতীয় টেষ্টে নেগেটিভ আসায় তারা করো মুক্ত রয়েছে বলে জানিয়েছেন রাঙ্গামাটি জেলা সিভিল সার্জন ডাঃ বিপাশ খীসা।
এদিকে সর্বশেষ ১৯ মে মঙ্গলবার মধ্যরাতে চট্টগ্রাম ভেটেনারি ও এ্যানিমেল সায়েন্স (সিভাসু) থেকে আসা রিপোর্টের মাধ্যমে এ ফলাফল পাওয়া গেছে বলে নিশ্চিত করেছেন রাঙ্গামাটি করোনা বিষয়ক ফোকাল পার্সন ডাঃ মোস্তফা কামাল। গত ১৪ ও ১৫ মে তাদের নমুনা সংগ্রহ করে চট্টগ্রামে পাঠানো হয়েছিল বলে জানান তিনি।
তিনি জানান, নতুনভাবে করোনা আক্রান্তদের মধ্যে ৩জনকে আইসোলেশনে রাখা হয়েছে এবং অন্যান্যরা সকলেই সুস্থ রয়েছেন।
রাঙ্গামাটিতে নতুনভাবে করোনা আক্রান্তদের মধ্যে শহরের চক্রপাড়া- ১জন, রাজবাড়ী-১জন, মানিকছড়ি- ১জন, দেওয়ানপাড়া- ১জন, উত্তর কালিন্দিপুর- ৩জন, রাঙ্গামাটি জেনারেল হাসপাতাল- ২জন, রাঙ্গাপানি- ১জন, মাঝিরবস্তি- ১জন, ম্যাজিস্ট্রেট কলোনি-১জন, রায়বাহাদুর সড়ক- ৩জন, কল্যাণপুর- ১জন এবং তবলছড়ি ওমদামিয়া হিল-১জন।
উল্লেখ্য, এর আগে গত ৬ মে রাঙ্গামাটিতে সর্বপ্রথম ৪জন করোনায় আক্রান্ত হয়। এরপর গত ১২ মে ১জন, ১৩ মে ৯জন এবং ১৪ মে ১১জন এবং ১৬ মে আরো একজন নার্স করোনায় আক্রান্ত হন। সর্বশেষ ১৯ মে চট্টগ্রাম থেকে আসা রিপোর্টে রাঙ্গামাটিতে নতুন করে আরো ১৭জনের করোনা শনাক্ত হওয়ার খবর আসে। আমাদের নানিয়ারচর উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা নুয়েন খীসা জানান, গতকাল নানিয়ারচর উপজেলার ৮ টি রিপোর্ট নেগেটিভ এসেছে। এখনো নানিয়ারচর উপজেলা করোনা মুক্ত রয়েছে। করোনা মুক্ত রাখতে সকলকে ঘরে থেকে নিরাপদে থাকার আহবান জানিয়েছেন।

পার্বত্য চট্টগ্রাম নাগরিক পরিষদের পার্বত্য চট্টগ্রাম শাসনবিধি আইন বহাল রাখার ষড়যন্ত্র প্রতিরোধে আশু করণীয় শীর্ষক-গোলটেবিল আলোচনা সভা অনুষ্ঠিত : উপনিবেশিক ও অসাংবিধানিক ১৯০০ সালের পার্বত্য চট্টগ্রাম শাসনবিধি আইন বহাল রাখার ষড়যন্ত্র প্রতিরোধ করতে হবে–সৈয়দ মুহাম্মদ ইবরাহিম বীর প্রতীক এমপি

পার্বত্য এলাকায় খ্যাতিমান সাংবাদিক হিসেবে বসুন্ধরা মিডিয়া অ্যাওয়ার্ড প্রাপ্ত : পার্বত্য চট্টগ্রামের সংবাদপত্রের পথিকৃত, চারণ সাংবাদিক দৈনিক গিরিদর্পণ সম্পাদক এ,কে,এম মকছুদ আহমেদের ৮০তম জন্মদিন আজ