রাঙ্গামাটি জেলা মহিলা ক্রীড়া সংস্থাকে আসবাবপত্র ও ক্রীড়া সরঞ্জাম বিতরণ : শরীর ও মন সুস্থ রাখার জন্য শরীর চর্চা ও খেলাধুলার বিকল্প নেই–দীপংকর তালুকদার এমপি

॥ নিজস্ব প্রতিবেদক ॥ শরীর ও মন সুস্থ রাখার জন্য শরীর চর্চা ও খেলাধুলার বিকল্প নেই বলে মন্তব্য করেছে রাঙ্গামাটি সংসদ সদস্য ও খাদ্য মন্ত্রনালয়ের সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি দীপংকর তালুকদার এমপি। তিনি বলেন, জেলা মহিলা ক্রীড়া সংস্থার উদ্দেশ্য মহিলাদের খেলাধুলার মানোন্নয়ন। আর এতে করে দেশে মহিলারা এখন ক্রীড়াক্ষেত্রে অনেক বেশী ভূমিকা পালন করে চলেছে। আর ক্রীড়াক্ষেত্রে নারীদের আগ্রহ ও উপস্থিতি বাড়ানোর লক্ষে মহিলা ক্রীড়া সংস্থা থেকে বিভিন্ন উদ্যোগ নেওয়া হয় যাতে করে মহিলারাও ক্রীড়া প্রতিযোগিতায় অংশ গ্রহনের মাধ্যমে নিজেকে প্রতিষ্ঠিত করতে পারে।
বুধবার (২ সেপ্টেম্বর) সকালে পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রণালয়ের অর্থায়নে রাঙ্গামাটি পার্বত্য জেলা পরিষদের আয়োজনে রাঙ্গামাটি জেলা মহিলা ক্রীড়া সংস্থাকে আসবাবপত্র ও মহিলা খেলোয়াড়দের মাঝে ক্রীড়া সরঞ্জাম বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।
এসময় রাঙ্গামাটি পার্বত্য জেলা পরিষদের সদস্য মনোয়ারা জাহানের সভাপতিত্বে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, জেলা আওয়ামীলীগের সহ সভাপতি ও আঞ্চলিক পরিষদের সদস্য হাজী মোঃ কামাল উদ্দিন, জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও রাঙ্গামাটি পার্বত্য জেলা পরিষদের সদস্য হাজী মুছা মাতব্বর, জেলা আওয়ামী লীগের প্রচার সম্পাদক মোঃ মমতাজ উদ্দিন, জেলা মহিলা ক্রীড়া সংস্থার সাধারণ সম্পাদিকা নিরুপা দেওয়ান, যুগ্ম সম্পাদিকা বৈশালী রায়, বীনা প্রভা চাকমা, সদস্য সাগরিকা রোয়াজা, জেলা ছাত্রলীগের সহ সভাপতি মোস্তফা নওশাদ রুমিসহ মহিলা ক্রীড়া সংস্থার সদস্যরা।
তিনি আরো বলেন, শিক্ষার পাশাপাশি ক্রীড়া ও সাংস্কৃতিক অঙ্গনে দেশ বিদেশে এ জেলার অনেক সুনাম রয়েছে। আর এই সুনাম ধরে রাখতে প্রধানমন্ত্রীর নির্দেশে পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রনালয় সব সময় কাজ করছে। তিনি বলেন, পাহাড়ের দূর্গম এলাকাগুলোও যাতে শহর অঞ্চলের মতো মহিলা খেলোয়াড়রা সকল সুযোগ সুবিধা পায় তার দিকে সকলকে নজর দিতে হবে। আর রাঙ্গামাটির খেলোয়াড়রা যাতে দেশ বিদেশে আরো বেশী সুনাম অক্ষুন্ন রাখতে পারে তার জন্য আমার পক্ষ থেকে সব ধরনের সাহায্য ও সহযোগিতা করাসহ জেলা মহিলা ক্রীড়া সংস্থার খেলাধুলার মানোন্নয়নে এককালীন আর্থিক অনুদান এবং সংস্থার অফিস ভবন আধুনিকায়নে সহযোগিতা করার আশ^াস প্রদান করেন।
পরে রাঙ্গামাটি জেলা মহিলা ক্রীড়া সংস্থার কার্যালয়ে দেয়া আসবাবপত্র ও রাঙ্গামাটি জেলা মহিলা ক্রীড়া সংস্থার ভবন পরিদর্শন করেন এমপি।

পার্বত্য চট্টগ্রাম নাগরিক পরিষদের পার্বত্য চট্টগ্রাম শাসনবিধি আইন বহাল রাখার ষড়যন্ত্র প্রতিরোধে আশু করণীয় শীর্ষক-গোলটেবিল আলোচনা সভা অনুষ্ঠিত : উপনিবেশিক ও অসাংবিধানিক ১৯০০ সালের পার্বত্য চট্টগ্রাম শাসনবিধি আইন বহাল রাখার ষড়যন্ত্র প্রতিরোধ করতে হবে–সৈয়দ মুহাম্মদ ইবরাহিম বীর প্রতীক এমপি

পার্বত্য এলাকায় খ্যাতিমান সাংবাদিক হিসেবে বসুন্ধরা মিডিয়া অ্যাওয়ার্ড প্রাপ্ত : পার্বত্য চট্টগ্রামের সংবাদপত্রের পথিকৃত, চারণ সাংবাদিক দৈনিক গিরিদর্পণ সম্পাদক এ,কে,এম মকছুদ আহমেদের ৮০তম জন্মদিন আজ