রাঙ্গামাটিতে জেলা পরিবেশ ও বন উন্নয়ন কমিটি সভা পর্যটন শহর রাঙ্গামাটির সৌন্দর্য্য বর্ধন ও পরিবেশ রক্ষায় নিজ নিজ এলাকায় গাছ লাগানোর আহবান

॥ মো. সোহরাওয়ার্দী সাব্বির ॥ পর্যটন শহর রাঙ্গামাটির সৌন্দর্য্য বর্ধনের পরিবেশ রক্ষায় গাছের চারা লাগানোর পরামর্শ দিয়েছেন রাঙ্গামাটির জেলা পরিবেশ ও বন উন্নয়ন কমিটির সদস্যরা।
সোমবার (৪ জুলাই) সকালে পার্বত্য চট্টগ্রাম দক্ষিণ বন বিভাগের উদ্যোগে রাঙ্গামাটি জেলা প্রশাসক সম্মেলন কক্ষে রাঙ্গামাটি জেলা পরিবেশ ও বন উন্নয়ন কমিটি সভায় এই পরামর্শ প্রদান করা হয়।
পার্বত্য চট্টগ্রাম দক্ষিণ বন বিভাগের বিভাগীয় বন কর্মকর্তা ছালেহ মোঃ শোয়াইব খান এর সভাপতিত্বে এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, রাঙ্গামাটি জেলা প্রশাসক মোহাম্মদ মিজানুর রহমান।
এসময় সভায় অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন, অতিরিক্ত জেলা প্রশাসক মোহাম্মদ মামুন, অতিরিক্ত পুলিশ সুপার অহিদুর রহমান, প্রেস ক্লাব সভাপতি সাখাওয়াত হোসেন রুবেল, পার্বত্য চট্টগ্রাম দক্ষিণ বন বিভাগের সহকারী বন কর্মকর্তা গঙ্গা প্রসাদ চাকমা রাঙ্গামাটি কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের অতিরিক্ত উপ-পরিচালক আপ্রু মারমা, পার্বত্য চট্টগ্রাম উত্তর বনবিভাগের সহকারী বনসংরক্ষক মো. মনিরুজ্জামান, সাবেক রোবার স্কাউটস সম্পাদক মো. নুরুল আবসারসহ সংশ্লিষ্ট অনেকেই।
সভায় বক্তারা, পার্বত্য চট্টগ্রামে যেহারে বনাঞ্চল ধ্বংস করা হচ্ছে তাতে পরিবেশের উপর বিরূপ প্রভাব ফেলছে। তাই পরিবেশ ভারসাম্য রক্ষায়, জলবায়ু পরিবর্তনের ক্ষতি মোকাবেলায় ও নিজেদের চাহিদা মেটাতে সামাজিক বনায়ন সংরক্ষনের কোন বিকল্প নেই। বক্তারা পর্যটন শহর রাঙ্গামাটির সৌন্দর্য্য বর্ধনের নিজ নিজ এলাকায় পরিবেশ রক্ষায় আরো বেশী সামাজিক বনায়ন সংরক্ষন ও জনসচেনতার জন্য সবাইকে এগিয়ে আসার আহ্বান জানান।
সভায় আগামী ২১জুলাই রাঙ্গামাটি জেলা প্রশাসক কার্যলয়ের সামনে থেকে একটি র‌্যালী বের হয়ে রাঙ্গামাটি শহরের বিভিন্ন সড়ক প্রদক্ষন করে পৌরসভাতে শেষ হবে। পরে পৌর মাঠ প্রাঙ্গনে বৃক্ষ মেলা অনুষ্ঠিত হওয়ার বিষয়ে সিদ্ধান্ত গৃহীত হয়।

পার্বত্য চট্টগ্রাম নাগরিক পরিষদের পার্বত্য চট্টগ্রাম শাসনবিধি আইন বহাল রাখার ষড়যন্ত্র প্রতিরোধে আশু করণীয় শীর্ষক-গোলটেবিল আলোচনা সভা অনুষ্ঠিত : উপনিবেশিক ও অসাংবিধানিক ১৯০০ সালের পার্বত্য চট্টগ্রাম শাসনবিধি আইন বহাল রাখার ষড়যন্ত্র প্রতিরোধ করতে হবে–সৈয়দ মুহাম্মদ ইবরাহিম বীর প্রতীক এমপি

পার্বত্য এলাকায় খ্যাতিমান সাংবাদিক হিসেবে বসুন্ধরা মিডিয়া অ্যাওয়ার্ড প্রাপ্ত : পার্বত্য চট্টগ্রামের সংবাদপত্রের পথিকৃত, চারণ সাংবাদিক দৈনিক গিরিদর্পণ সম্পাদক এ,কে,এম মকছুদ আহমেদের ৮০তম জন্মদিন আজ