কাপ্তাইয়ে নৌকার প্রার্থীর গণসংযোগ ও মতবিনিময় সভা পাহাড়ের প্রত্যন্ত অঞ্চলে প্রচুর উন্নয়ন করেছেন জননেত্রী শেখ হাসিনা —–দীপংকর তালুকদার এমপি

॥ কাপ্তাই প্রতিনিধি ॥ বর্তমান জননেত্রী শেখ হাসিনার নেতৃত্বে চিৎমরমের দূর্গম এলাকাসহ পাহাড়ের প্রত্যন্ত অঞ্চলে রাস্তাঘাট হয়েছে, শিক্ষা প্রতিষ্ঠান হয়েছে, বিদ্যুৎ গিয়েছে এবং ধর্মীয় প্রতিষ্ঠান হয়েছে। তাই আগামী ৭ জানুয়ারি আবারও নৌকা মার্কায় ভোট দিয়ে উন্নয়নের ধারাকে আপনারা অব্যাহত রাখবেন।
মঙ্গলবার (২ জানুয়ারি) সকাল সাড়ে ৯টায় কাপ্তাই উপজেলার ৩নং চিৎমরম ইউনিয়নের বাজার সংলগ্ন রেস্ট হাউসে চত্বরে নির্বাচনী প্রচারনা সভায় প্রধান অতিথির বক্তব্যে ২৯৯নং সংসদীয় আসনের আওয়ামী লীগের নৌকা প্রতিক নিয়ে প্রতিদ্বন্ধিতাকারী দীপংকর তালুকদার একথা বলেন।
নির্বাচনী প্রচারনা সভাটি জনসমুদ্রে রুপ নেওয়ায় তিনি সর্বস্তরের জনগণের প্রতি আন্তরিক ধন্যবাদ সহ কৃতজ্ঞতা প্রকাশ করেন এবং শেখ হাসিনার হাতকে আরোও শক্তিশালী করার আহবান জানান।
চিৎমরম ইউনিয়ন নির্বাচন পরিচালনা কমিটির আয়োজনে অনুষ্ঠিত প্রচারনা সভায় সভাপতিত্ব করেন ইউনিয়ন আওয়ামী লীগ সভাপতি ও ইউপি চেয়ারম্যান ওয়েশ্লিমং চৌধুরী।
ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক নুরুল আলম চৌধুরী এবং উপজেলা যুব মহিলা লীগের আহবায়ক মিচিং মারমার সঞ্চালনায় এসময় রাঙ্গামাটি জেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মফিজুল হক, জেলা আওয়ামী লীগের শ্রম বিষয়ক সম্পাদক মো: হানিফ, কাপ্তাই উপজেলা নির্বাচন পরিচালনা কমিটির চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগের সভাপতি অংসুই ছাইন চৌধুরী, উপজেলা আওয়ামী লীগের সিনিয়র সহ সভাপতি প্রকৌশলী থোয়াই চিং মং মারমা, সহ সভাপতি দীপ্তিময় তালুকদার ও বির্দশন বড়ুয়া, রাঙ্গামাটি জেলা আওয়ামী লীগের সদস্য ওয়াশিংটন চাকমা, অংহ্লাচিং মারমা ও লুৎফর রহমান, কাপ্তাই উপজেলা আওয়ামী লীগের ত্রান ও সমাজকল্যাণ বিষয়ক সম্পাদক হানিফ বাবুল, সাংস্কৃতিক সম্পাদক মো: জাহাঙ্গীর আলম, শিক্ষা ও মানব বিষয়ক সম্পাদক মো: সামসুল আলম, ১১৯নং ভার্য্যাতলী মৌজার হেডম্যান ও উপজেলা আওয়ামী লীগের উপদেষ্টা থোয়াই অং মারমা, ৩২৩নং চিৎমরম মৌজার হেডম্যান ক্যওসিং মং, কাপ্তাই উপজেলা আওয়ামী যুবলীগের সাধারণ সম্পাদক তানভীর আহমেদ সিদ্দিকীসহ রাঙ্গামাটি জেলা ও কাপ্তাই উপজেলা আওয়ামী লীগ, অঙ্গ ও সহযোগী সংগঠনের বিপুল সংখ্যক নেতাকর্মী উপস্থিত ছিলেন। স্বাগত বক্তব্য রাখেন চিৎমরম ইউনিয়ন যুবলীগের সভাপতি উক্যসাই মারমা। এর আগে তিনি ঐতিহ্যবাহী চিৎমরম বৌদ্ধ বিহারে পঞ্চশীল প্রার্থনা করেন।
এদিকে, দীপংকর তালুকদার মঙ্গলবার সকাল সাড়ে ১১টায় কাপ্তাই উপজেলার কাপ্তাই প্রজেক্ট নিউ মার্কেট এলাকায় নির্বাচনি প্রচারনা সভায় প্রধান অতিথির বক্তব্য রাখেন। এসময় তিনি বলেন, আওয়ামী লীগ বিশ্বাস করে জনগনই সকল ক্ষমতার উৎস। তাই আগামী ৭ জানুয়ারি জনগনই নির্বাচন করবেন কে ক্ষমতা যাবে। তিনি আরোও বলেন, বিএনপি নির্বাচনে ভরাডুবি জেনে নির্বাচন বর্জন করেছে।
৪নং কাপ্তাই ইউনিয়ন এর ৭, ৮ ও, ৯নং ওয়ার্ড নির্বাচন পরিচালনা কমিটি এই প্রচারনা সভার আয়োজন করেন। এতে সভাপতিত্ব করেন, নির্বাচন পরিচালনা কমিটির আহবায়ক শাহআলম চৌধুরী। এসময় জেলা ও উপজেলা আওয়ামী লীগ ও এর অঙ্গ ও সহযোগী সংগঠনের বিপুল সংখ্যক নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।
পরে তিনি একই দিন বিকেলে কাপ্তাই ইউনিয়ন নির্বাচন পরিচালনা কমিটির আয়োজনে নতুন বাজার এলাকায় নির্বাচনী পথসভায় বক্তব্য রাখেন। ইউনিয়ন নির্বাচন পরিচালনা কমিটির আহবায়ক ও ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি কাজী সামসুল ইসলাম আজমীর এতে সভাপতিত্ব করেন। এখানে বিপুল সংখ্যক নেতাকর্মী উপস্থিত ছিলেন। পরে বিকেলে তিনি ওয়াগ্গা ইউনিয়ন এর শিলছড়ি বাজারে পথসভায় বক্তব্য রাখেন।

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ে ‘সশস্ত্র সংঘাত ও তথ্য বিভ্রান্তির বিরুদ্ধে ছাত্র-যুবসমাজের ভূমিকা’ শীর্ষক আলোচনা সভা :  পার্বত্য অঞ্চলে কিছু গোষ্ঠী উদ্দেশ্য প্রণোদিত ভাবেই বিভ্রান্তি সৃষ্টির চেষ্টা করছে —-চবি উপাচার্য অধ্যাপক ড. মো. আবু তাহের