রাঙ্গামাটিতে নারী দিবসে জেলা প্রশাসনের উদ্যোগে র‌্যালি-আলোচনা সভা

॥ নিজস্ব প্রতিবেদক ॥ রাঙ্গামাটিতে আন্তর্জাতিক নারী দিবস উপলক্ষে জেলা প্রশাসন ও জেলা মহিলা বিষয়ক কার্যালয়ের উদ্যোগে সরকারিভাবে সকালে শোভাযাত্রা ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়।
এ দিবস উপলক্ষে বুধবার (৮ মার্চ) সকালে রাঙ্গামাটি পৌরসভা প্রাঙ্গণ থেকে এক বর্ণাঢ্য শোভাযাত্রা বের করা হয়। শোভা যাত্রাটি শহরের গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিণ করে জেলা প্রশাসন প্রাঙ্গণে গিয়ে আলোচনা সভায় মিলিত হয়।
রাঙ্গামাটি জেলা মহিলা বিষয়ক কর্মকর্তা হোসনে আরা বেগমের সভাপতিত্বে এ সভায় প্রধান অতিথির বক্তব্য রাখেন-অতিরিক্ত জেলা প্রশাসক মোহাম্মদ মোয়াজ্জেম হোসাইন।
বিশেষ অতিথি ছিলেন, অতিরিক্ত পুলিশ সুপার সদর মো. শহিদুল্লাহ, অতিরিক্ত পুলিশ সুপার (সদর সার্কেল) মো. জাহাঙ্গীর আলম, রাঙ্গামাটি জেলা পরিষদের সদস্য মনোয়ারা জাহান আক্তার, রাঙ্গামাটি প্রেসক্লাবের সভাপতি সাখাওয়াৎ হোসেন রুবেল, মহিলা পরিষদের রাঙ্গামাটি সভাপতি কনিকা বড়–য়া, সচেতন নাগরিকের জেলা সদস্য সুস্মিতা চাকমা প্রমূখ।
সভায় বক্তারা বলেন, নারীদের সাথে কোন বৈষম্য নয়। নারীর অধিকার নিশ্চিত করা যেমন পুরুষের নৈতিক দায়িত্ব, তেমনি নারীকেও তার কার্যক্রমের মধ্য দিয়ে এগিয়ে গিয়ে নারীদের অধিকার নিশ্চিত করতে হবে। বৈষম্য সৃষ্ঠি না করে নারী-পুরুষ মিলে দেশের উন্নয়নে এগিয়ে আসতে হবে।
আলোচনা শেষে এক মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান পরিবেশন করা হয়।

পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রণালয়ের ২৬ বছর পূর্তি উদযাপন বিভিন্ন চ্যালেঞ্জ থাকা সত্ত্বেও পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রণালয় শান্তিচুক্তির পূর্ণ বাস্তবায়নে অঙ্গিকারাবদ্ধ ——পার্বত্য প্রতিমন্ত্রী কুজেন্দ্র লাল ত্রিপুরা এমপি

পার্বত্য চট্টগ্রাম নাগরিক পরিষদের পার্বত্য চট্টগ্রাম শাসনবিধি আইন বহাল রাখার ষড়যন্ত্র প্রতিরোধে আশু করণীয় শীর্ষক-গোলটেবিল আলোচনা সভা অনুষ্ঠিত : উপনিবেশিক ও অসাংবিধানিক ১৯০০ সালের পার্বত্য চট্টগ্রাম শাসনবিধি আইন বহাল রাখার ষড়যন্ত্র প্রতিরোধ করতে হবে–সৈয়দ মুহাম্মদ ইবরাহিম বীর প্রতীক এমপি