খাগড়াছড়িতে জোন কাপ ফুটবল টুর্নামেন্টের ফাইনাল খেলায় ঠাকুরছড়াকে হারিয়ে সানরাইজ ক্লাব চ্যাম্পিয়ন

॥ মোহাম্মদ আবু তৈয়ব, খাগড়াছড়ি ॥ খাগড়াছড়িতে জোন কাপ ফুটবল টুর্নামেন্ট ২০২০ এর ফাইনাল ও পুরস্কার বিতরণ অনুষ্ঠিত হয়েছে। খেলায় ঠাকুরছড়া জাগরণ ক্লাবকে ১-০ গোলে পরাজিত করে, সানরাইজ ক্লাব চ্যাম্পিয়ন হওয়ার গৌরব অর্জন করে।
বুধবার বিকেলে খাগড়াছড়ির ঐতিহাসিক ষ্টেডিয়ামে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে বিজয়ী ও বিজিতদের মাঝে ট্রফি এবং পুরস্কার বিতরণ করেন, খাগড়াছড়ি সদর জোন (বিজয়ী বাইশ) অধিনায়ক লে. কর্ণেল জাহিদুল ইসলাম, পিএসসি।
প্রধান অতিথি বলেন, বাংলাদেশে ফুটবল একটি জনপ্রিয় খেলা। আর এ খেলার প্রতিটি মূহূর্ত ভরে থাকে আনন্দ উল্লাস ও টান টান উত্তেজনায়া। পার্বত্যাঞ্চলে শান্তি-সম্প্রীতি অটুট রাখতে বাংলাদেশ সেনাবাহিনী কাজ করে যাচ্ছে। তারই ধারাবাহিকতায় পাহাড়ে বসবাসরত সকল সম্প্রদায়ের মাঝে ভ্রাতৃত্ববোধ আরো সুদৃঢ় করতে খেলাধুলা ও ক্রীড়াঙ্গনেও সকল প্রকার কার্যক্রম পরিচালনা করে যাচ্ছে সেনাবাহিনী। তিনি আরো বলেন, যদি জাতি, ধর্ম, বর্ণ সকলে মিলে উদ্যোগী হই তবে এখান থেকে অনেক প্রতিভাবান খেলোয়ার বের হয়ে আসবে। জীবনের একঘেয়েমি কাটিয়ে দেহ ও মনকে প্রফুল্ল রাখতে খেলাধুলা অত্যন্ত গুরুত্তপূর্ণ একটি বিষয়।
এসময়, খাগড়াছড়ি সদর উপজেলা পরিষদ চেয়ারম্যান মো: শানে আলম, জেলা ক্রীড়া সংস্থার সাধারণ সম্পাদক ও পার্বত্য জেলা পরিষদ সদস্য জুয়েল চাকমা, বাংলাদেশ রেড ক্রিসেন্ট সোসাইটির ভাইস চেয়ারম্যান এডভোকেট জসিম উদ্দিন মজুমদার ও জেলা ক্রীড়া সংস্থার যুগ্ন সম্পাদক আজাহার হীরাসহ সামরিক বেসামরিক উচ্চপদস্থ কর্মকর্তা, সাংবাদিক, জনপ্রতিনিধি ও স্থানীয় গণ্যমান্য ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন।
টুর্নামেন্টে নবীন স্মৃতি সংসদ, ঠাকুরছড়া জাগরণ ক্লাব, ভাইবোনছড়া যুব সংঘ ক্লাব, ফুরুং নিসাল ক্লাব, নব জাগরন সংঘ, নবজাগরণীয় সংঘ ক্লাব, মারমা যুব কল্যাণ ক্লাব, সানরাইজ ক্লাবসহ ৮টি দল অংশ নিচ্ছে। এছাড়া উদ্বোধনী খেলায় সূর্য শিখা ক্লাব ও ফুরুং নিসাল ক্লাব উভয়ের বিপক্ষে খেলায় অংশগ্রহণ করে।
উল্লেখ, গত শনিবার ১১ জানুয়ারি বিকাল তিনটায় খাগড়াছড়ি স্টেডিয়ামে এই জোন কাপ ফুটবল টুর্নামেন্ট শুরু হয়।

পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রণালয়ের ২৬ বছর পূর্তি উদযাপন বিভিন্ন চ্যালেঞ্জ থাকা সত্ত্বেও পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রণালয় শান্তিচুক্তির পূর্ণ বাস্তবায়নে অঙ্গিকারাবদ্ধ ——পার্বত্য প্রতিমন্ত্রী কুজেন্দ্র লাল ত্রিপুরা এমপি

পার্বত্য চট্টগ্রাম নাগরিক পরিষদের পার্বত্য চট্টগ্রাম শাসনবিধি আইন বহাল রাখার ষড়যন্ত্র প্রতিরোধে আশু করণীয় শীর্ষক-গোলটেবিল আলোচনা সভা অনুষ্ঠিত : উপনিবেশিক ও অসাংবিধানিক ১৯০০ সালের পার্বত্য চট্টগ্রাম শাসনবিধি আইন বহাল রাখার ষড়যন্ত্র প্রতিরোধ করতে হবে–সৈয়দ মুহাম্মদ ইবরাহিম বীর প্রতীক এমপি