রাঙ্গামাটিতে নন-এমপিও শিক্ষক-কর্মচারীদের মাঝে অনুদান বিতরণ : করোনাকালীন সময়ে শিক্ষার্থীদের শিক্ষা কার্যক্রমের ক্ষতি পূরণে অনলাইন শিক্ষা কার্যক্রমের উপর জোর দিতে হবে—- এ,কে,এম মামুনুর রশিদ

॥ নিজস্ব প্রতিবেদক ॥ রাঙ্গামাটির ৫২টি শিক্ষা প্রতিষ্ঠানের ৪৩১ জন নন-এমপিও শিক্ষক-কর্মচারীদের অনুকূলে প্রধানমন্ত্রীর দেয়া অনুদান বিতরণ শুরু হয়েছে। বৃহস্পতিবার জেলা প্রশাসন সম্মেলন কক্ষ্যে অনুদান বিতরণ কার্যক্রমের উদ্বোধন করেন জেলা প্রশাসক একে এম মামুনুর রশিদ।
সুবিধা বঞ্চিত নন-এমপিও শিক্ষক-কর্মচারীদের মানবেতর জীবন যাপনের বিষয়টি বিবেচনায় নিয়ে প্রধানমন্ত্রী ১৮লাখ ৭৫ হাজার টাকার আর্থিক অনুদান প্রদান করেছেন।
রাঙ্গামাটি জেলায় ৫২টি শিক্ষা প্রতিষ্ঠানের ৩১৯ জন শিক্ষককে ৫ হাজার টাকা এবং ১১২ জন কর্মচারীকে ২হাজার ৫ শত টাকা করে মোট ১৮লাখ ৭৫ হাজার টাকারঅনুদান প্রদান করা হয়।
এসময় উপস্থিত ছিলেন, অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) অমিতা পরাগ তালুকদারের সভাপতিত্বে অন্যান্যের মধ্যে সদর উপজেলা নির্বাহী অফিসার ফাতেমা তুজ-জোহরা, ডেপুটি ক্যালেক্টর উত্তম কুমার দাস, নির্বাহী ম্যাজিস্ট্রেট পল্লব হোম দাস সহ নন এমপিও শিক্ষক ও কর্মচারীরা এসময় উপস্থিত ছিলেন।
অনুদান বিতরন কালে জেলা প্রশাসক একে এম মামুমুর রশিদ বলেন, বর্তমান সরকার শিক্ষার উন্নয়নে নিরলসভাবে কাজ করে যাচ্ছে। এর মধ্যে প্রযুক্তি নির্ভর শিক্ষার বিস্তার, উপবৃত্তির পরিধি বৃদ্ধি, বছরের শুরুতে প্রাথমিক ও মাধ্যমিক পর্যায়ের সব শিক্ষার্থীদের হাতে নতুন বই তুলে দেয়া, অবকাঠামোর উন্নয়ন ইত্যাদি অন্যতম। করোনাকালীন সময়ে শিক্ষার্থীদের ব্যাহত প্রতিষ্ঠানিক শিক্ষা কার্যক্রমের ক্ষতি পূরণে সরকারের উদ্যোগে চলছে অনলাইন শিক্ষা কার্যক্রম এবং স্থানীয় প্রশাসনিক উদ্যোগেও মাধ্যমিক পর্যায়ের শিক্ষার্থীদের জন্যে চলছে অনলাইন শিক্ষা কার্যক্রম।
এছাড়া তিনি আরো বলেন বর্তমান মহামারী করোনা ভাইরাসের কারণে সকল শ্রেনী পেশার মানুষ দুর্ভোগে রয়েছে । আর এদের মধ্যে শিক্ষকরাই অতি দুর্ভোগে রয়েছে। বর্তমান সরকার এই মহামারী করোনা ভাইরাসে সাধারণ জনগনের দুর্ভোগ কমাতে জনসাধারণের জন্য বিভিন্ন খাদ্য সহায়তা দিয়ে যাচ্ছেন এবং বিভিন্ন শিক্ষা প্রতিষ্টাণের নন এমপিও শিক্ষক-কর্মচারীদের দুর্ভোগ কষ্টে আছে বলে তাদের কথা চিন্তা করে রাঙ্গামাটির নন এমপিও শিক্ষক-কর্মচারীদের একটি তালিকা চাওয়া হয়েছিলো । আমরা তালিকা প্রদান করলে মাননীয় প্রধানমন্ত্রী
রাঙ্গামাটির ৩১৯ জন নন এমপি ও শিক্ষকের জন্য ৫ হাজার টাকা করে এবং ১১২ নন এমপিও কর্মচারীর জন্য ২হাজার ৫শত টাকা করে মোট ১৮ লাখ ৭৫ হাজার টাকার আর্থিক অনুদান প্রদান করেছেন।

পার্বত্য চট্টগ্রাম নাগরিক পরিষদের পার্বত্য চট্টগ্রাম শাসনবিধি আইন বহাল রাখার ষড়যন্ত্র প্রতিরোধে আশু করণীয় শীর্ষক-গোলটেবিল আলোচনা সভা অনুষ্ঠিত : উপনিবেশিক ও অসাংবিধানিক ১৯০০ সালের পার্বত্য চট্টগ্রাম শাসনবিধি আইন বহাল রাখার ষড়যন্ত্র প্রতিরোধ করতে হবে–সৈয়দ মুহাম্মদ ইবরাহিম বীর প্রতীক এমপি

পার্বত্য এলাকায় খ্যাতিমান সাংবাদিক হিসেবে বসুন্ধরা মিডিয়া অ্যাওয়ার্ড প্রাপ্ত : পার্বত্য চট্টগ্রামের সংবাদপত্রের পথিকৃত, চারণ সাংবাদিক দৈনিক গিরিদর্পণ সম্পাদক এ,কে,এম মকছুদ আহমেদের ৮০তম জন্মদিন আজ